1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বে করোনায় একদিনে আক্রান্ত ১০ লাখ, মৃত্যু ৩১৪৭

  • আপডেট টাইম : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
  • ৪৮৮ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: বিশ্বে মহামারি করোনাভাইরাসে দৈনিক শনাক্ত ও মৃত্যু দুটোই বেড়েছে। একদিনে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। দৈনিক মৃত্যুতে তালিকার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ১৪৭ জন। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে এক হাজারেরও বেশি। এতে বিশ্বজুড়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬২ লাখ ৯ হাজার ২০৩ জনে।

একই সময়ে বিশ্বজুড়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১০ লাখ ৩৩ হাজার ৩৪ জন। আগের দিনের তুলনায় শনাক্ত বেড়েছে প্রায় ৫ লাখ। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ কোটি ৮ লাখ ৪১ হাজার ৬৫৬ জনে।

গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমণে শীর্ষে থাকা দক্ষিণ কোরিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ২ লাখ ১০ হাজার ৬৭৬ জন এবং মারা গেছেন ১৭১ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৫৬ লাখ ৩৫ হাজার ২৭৪ জন শনাক্ত এবং মৃত্যু হয়েছে ১৯ হাজার ৫৮০ জনের।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৫০৫ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৮ হাজার ৯৮৯ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ২১ লাখ ৩৩ হাজার ৩৪২ জন শনাক্ত এবং মারা গেছেন ১০ লাখ ১৩ হাজার ৪৪ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ২৮১ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৯১০ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৮০ লাখ ১৮ হাজার ৮২৫ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭২ হাজার ২৪৫ জনের।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১ লাখ ৬৪ হাজার ৬২৮ জন এবং মারা গেছেন ২৮৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২৯ লাখ ৩৬ হাজার ৫১৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩২ হাজার ৫৯৯ জনের।

সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১৬৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৭২৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ১ লাখ ৮৩ হাজার ৯২৯ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৬১ হাজার ৫৫২ জনের।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকার তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৪৬০ জন এবং মারা গেছেন ২৩ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৪ কোটি ৩০ লাখ ৩৭ হাজার ৩৮৮ জন এবং মারা গেছেন ৫ লাখ ২১ হাজার ৭৪৬ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২৪ হাজার ১৫১ জন এবং মারা গেছেন ২৮৮ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত বেড়ে ২ কোটি ১৬ লাখ ৭৯ হাজার ২৮০ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৭০ হাজার ৩৯৫ জনে।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে নতুন সংক্রমণ ৮৩ হাজার ৬৪৩ জন এবং মারা গেছেন ১৬৯ জন। একই সময়ে ফ্রান্সে নতুন শনাক্ত ১ লাখ ৯০ হাজার ৭৬২ জন এবং মারা গেছেন ১৫৯ জন। এছাড়া গত একদিনে জাপানে নতুন শনাক্ত ৩৩ হাজার ১৩৬ জন এবং মারা গেছেন ৩৭ জন। পোল্যান্ডে নতুন শনাক্ত ১ হাজার ৬২৩ জন এবং মারা গেছেন ৬১ জন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় তুরস্কে নতুন শনাক্ত ৬ হাজার ৬৩৫ জন এবং মারা গেছেন ২৫ জন; ইন্দোনেশিয়ায় শনাক্ত ১ হাজার ৪৫৫ জন এবং মারা গেছেন ৪৩ জন; ভিয়েতনামে নতুন শনাক্ত ২২ হাজার ৮০৪ জন এবং মারা গেছেন ২৮ জন।

এসময়ে করোনায় আক্রান্ত হয়ে হংকংয়ে ৫৯ জন, ইরানে ২৮ জন, ডেনমার্কে ১১ জন, গ্রিসে ৬৯ জন, মেক্সিকোতে ২ জন, থাইল্যান্ডে ১০১ জনের মৃত্যু হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..