1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নববর্ষে জঙ্গি হামলার সুনির্দিষ্ট তথ্য নেই : র‌্যাব ডিজি

  • আপডেট টাইম : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
  • ৪৪১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ৮ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, গোয়েন্দা তথ্য, সাইবার মনিটরিংসহ অন্যান্য তথ্য বিশ্লেষণ করে নববর্ষকে কেন্দ্র করে জঙ্গি হামলার সুনির্দিষ্ট তথ্য পাইনি। তবু আমরা আত্মতুষ্ঠিতে ভুগছি না। গোয়েন্দা নজরদারি ও সাইবার মনিটরিং বৃদ্ধির মাধ্যমে জঙ্গি বা যেকোনো নাশকতার পরিকল্পনা নশ্চাৎ করে দিতে আমরা প্রস্তুত রয়েছি।
আজ বুধবার (১৩ এপ্রিল) দুপুর দেড়টার দিকে রাজধানীর রমনা বটমূলে পয়লা বৈশাখ-১৪২৯ ‘বাংলা নববর্ষ’ উদযাপন উপলক্ষে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ কথা বলেন।

নিরাপত্তার কড়াকড়ির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা বিভিন্ন সময় দেখেছি, বিভিন্ন ধরনের নাশকতা হয়েছে। তাই আমরা সবসময় সবকিছু মাথায় রেখেই প্রস্তুত থাকি। কিছু ঘটার আশঙ্কা থাকলেও নিই, কোনো কিছু আশঙ্কা না থাকলেও প্রস্তুত থাকি।

সারাদেশেই অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে সমন্বয় করে বরাবরের মতোই র‌্যাব নিরাপত্তা ব্যবস্থা করেছে উল্লেখ করে আবদুল্লাহ আল মামুন বলেন, পুলিশের সঙ্গে আমাদের সমন্বয় রয়েছে। আমরা সভা করছি, সারাদেশেই একসঙ্গে দায়িত্ব পালন করছি।

তিনি আরও বলেন, আমাদের দেশে সব ধর্ম ও বর্ণের মানুষ যাতে সব অনুষ্ঠান নির্বিঘ্নে করতে পারে সে জন্য র‌্যাবসহ সব আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।

র‌্যাব ডিজি বলেন, পহেলা নববর্ষ একটি সার্বজনীন উৎসব। এটি জাতীয়ভাবে পালিত হয়। এটি প্রাণের আয়োজন। সবাই মিলে এই উৎসবে মিলিত হই।

তিনি বলেন, দুই বছর ধরে মহামারির কারণে এই প্রাণের উৎসব করতে পারিনি। তবে এবার সীমিত হলেও আয়োজন করা হয়েছে। আমরা আশা করছি, দেশবাসী সবাই এই অনুষ্ঠানে মিলিত হবে।

পহেলা বৈশাখ উপলক্ষে র‌্যাব ফোর্সেস নিরাপত্তা বলায় তৈরি করেছে বলেও জানান তিনি।

ঢাকা মহানগর, রমনা পার্ক, সোহরাওয়ার্দী ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সব জায়গায় র‌্যাবের সদস্যরা দায়িত্ব পালন করবেন।

অনুষ্ঠান স্থলে র‌্যাবের বোমডিস্পোজাল টিম, ডগ স্কয়ার, ওয়াচ টাওয়া, টহল ফোর্ট, মোটরসাইকেল ফোর্স ও সাদা পোশাকে র‌্যাব সদস্য মোতায়েন থাকবেন। এ ছাড়া র‌্যাবের হেলিকপ্টার প্রস্তুত থাকবে যেকোনো পরিস্থিতি মোকাবিলায়।

সারাদেশেই আয়োজকদের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা দেওয়া হবে বলে জানান র‌্যাব ডিজি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..