1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

দক্ষিণ আফ্রিকায় বন্যায় মৃত্যু বেড়ে ২৫০

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২
  • ২১৫ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: দক্ষিণ আফ্রিকার কোয়াজুলু-নাটাল প্রদেশে ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা ২৫০ জনে পৌঁছেছে। স্থানীয় কর্তৃপক্ষ প্রদেশে দুর্যোগ পরিস্থিতি ঘোষণার আহ্বান জানিয়েছে। সেখানকার কয়েকটি এলাকায় এক দিনেই কয়েক মাসের সমান বৃষ্টিপাত হয়েছে।

ভূমিধসের কারণে বহু মানুষ ভবনের নিচে আটকা পড়েছেন। আশঙ্কা রয়েছে আরও বন্যার।

হেলিকপ্টারে করে আক্রান্তদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার কাজ চলছে। তবে বৃষ্টির কারণে দৃষ্টিসীমা কমে যাওয়ায় উদ্ধার তৎপরতা ব্যহত হচ্ছে। ডারবান এবং অর্থনৈতিক কেন্দ্র গোতেং সংযোগকারী গুরুত্বপূর্ণ মহাসড়ক বন্ধ হয়ে পড়েছে।

বন্যা আক্রান্ত এলাকা পরিদর্শন করেছেন প্রেসিডেন্ট সিরিল রামাফোসা। প্রতিশ্রুতি দিয়েছেন সহায়তার। তিনি বলেন, ‘আপনারা ব্যথায় কাতর হলে, আমরাও সাহায্যের জন্য আছি।’

বিপর্যয়ের জন্য প্রকৃতিকে দায়ী করেছেন প্রেসিডেন্ট সিরিল রামাফোসা। তবে অনেকেই তার সঙ্গে একমত নন। দুর্বল নিষ্কাশন ব্যবস্থা এবং নিম্নাঞ্চলে খারাপভাবে নির্মিত বাড়িকেই মানুষের মৃত্যুর জন্য দায়ী করছেন তারা।

আক্রান্ত এলাকার সবচেয়ে বড় শহর ডারবানের মেয়র ম্যাক্সোলিসি কাউন্ডা দুর্বল নিষ্কাশন ব্যবস্থার কথা অস্বীকার করেছেন। তিনি বলেছেন, বন্যার মাত্রা অপ্রত্যাশিত।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..