1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পাটুরিয়ায় যানজট নেই, গাজীপুর ও টাঙ্গাইলে যানবাহনে ধীরগতি

  • আপডেট টাইম : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ২৯৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে গ্রামে ছুটছেন লাখো মানুষ। ঢাকা-ময়মনসিংহ সড়কে কিছুটা ধীরে চলছে যানবাহন। ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের দু’একটি স্থানে সামান্য যানজট দেখা গেছে। তবে পাটুরিয়া ঘাটে কোনো যানজট নেই।

পাটুরিয়া ঘাট
পাটুরিয়া ঘাটে প্রাইভেটকার ও বাসসহ কিছু যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। তবে নিয়মিত পারাপার হওয়ায় কোনো যানজট নেই। বিআইডব্লিউটিসি সুত্রে জানা গেছে ২১টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ধীর গতি
শনিবার সকালে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন স্থানে যানবাহনের ধীরগতি দেখা গেছে।

চালক ও যাত্রীরা বলেছেন, ঈদে ঘরমুখো মানুষের ঢল নামায় বাড়তি যানবাহন ও মানুষের উপস্থিতি কয়েক গুণ বেড়েছে মহাসড়কে। রাস্তায় তেমন যানজট নেই বলে ভোগান্তি কম।

দুপুরের পর অধিকাংশ কারখানায় শ্রমিকদের ঈদের ছুটি দেয়া হবে। সেসময় একযোগে বাড়ি ছুটবেন শ্রমিকরা। সেক্ষেত্রে তীব্র যানজটের শঙ্কা করছেন ট্রাফিক বিভাগ।

মহানগর ট্রাফিক পুলিশ জানায়, ঢাকা ময়মনসিহ মহাসড়কে ঈদ যাত্রা উপলক্ষে গাড়ি ও মানুষের চাপ রয়েছে। যানজট এড়াতে বিভিন্ন স্থানে পুলিশের তৎপরতা চালাচ্ছে। চাপ সামাল দিতে বিকল্প উপায়ে শাখা সড়ক দিয়ে যান চলাচলের উদ্যোগ নেয়া হয়েছে।

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত দু’একটি স্থানে সামান্য যানজট সৃষ্টি হয়েছে।

পোশাক পল্লীগুলি এক যোগে ছুটি ঘোষণায় গত দুদিনের চেয়ে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে কয়েকগুণ। অতিরিক্ত মানুষের চাপে মহাসড়কে বেড়েছে ফিটনেস বিহীন যানবাহন। গণপরিবহণ কম থাকায় জীবনের ঝুঁকি নিয়ে খোলা ট্রাক, পিকআপে যার গন্তব্যে যাচ্ছেন তারা। এছাড়া প্রতিটি যানবাহনেই সরকার নির্ধারিত ভাড়া থেকে এক থেকে দেড়গুণ ভাড়া নৈরাজ্য অভিযোগ করছেন যাত্রীরা।

গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে প্রায় ৪২ হাজার যানবাহন পারাপার হয়েছে। আর এতে টোল আদায় হয়েছে প্রায় ৩ কোটি ১৬ টাকা। যা গত ২৪ ঘণ্টার চেয়ে ১০ হাজারের বেশি যানবাহন পারাপার হয়েছে।

ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) এশরাজুল হক বলেন, মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ আরো বেড়েছে। যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..