1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

যুদ্ধাপরাধের ঘটনা ঘটেছে ১৫ হাজার : ইউক্রেন

  • আপডেট টাইম : বুধবার, ১ জুন, ২০২২
  • ১২৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনে রুশ আগ্রাসন শুরুর পর থেকে ইউক্রেনে এ পর্যন্ত প্রায় ১৫ হাজারের মতো যুদ্ধাপরাধের ঘটনা ঘটেছে। এমন অভিযোগ করেছেন ইউক্রেনের প্রধান কৌসুলি ইরিনা ভেনেডিকটভা।

বিবিসির প্রতিবেদনে এ বলা হয়, হেগ শহরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটি দাবি করেছেন ভেনেডিকটভা। তিনি দাবি করেন, এসব ঘটনায় ৬০০ সন্দেহভাজনকে চিহ্নিত করা হয়েছে। ৮০টি ঘটনার বিচার প্রক্রিয়া শুরু হয়েছে।

এই সন্দেহভাজনদের তালিকায় রুশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন পর্যায়ের কর্মকর্তারা ছাড়াও দেশটির রাজনীতিক এবং রাশিয়ার পক্ষে কাজ করা ‘প্রোপাগান্ডা এজেন্ট’দের নামও রয়েছে।

ভেনেডিকটভা জানিয়েছেন, ১৫ হাজার যুদ্ধাপরাধের ঘটনার মধ্যে কয়েক হাজার হয়েছে পূর্বাঞ্চলীয় ডনবাস অঞ্চলে। যেখানে অভিযান শুরু পর থেকেই ইউক্রেনের সেনাদের সঙ্গে রুশ বাহিনীর তীব্র লড়াই হয়েছে। অঞ্চলটিতে যুদ্ধাপরাধের যেসব ঘটনা ঘটেছে তার মধ্যে জোরপূর্বক মানুষকে বাস্তুচ্যুত করার বিষয়টিও রয়েছে। বিশেষ করে প্রাপ্তবয়স্ক ও শিশুদের রাশিয়ার দুইটি আলাদা এলাকায় পাঠিয়ে দেওয়ার অভিযোগ করা হয়েছে রুশ বাহিনীর বিরুদ্ধে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..