1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৮:৫৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

যুদ্ধাপরাধের ঘটনা ঘটেছে ১৫ হাজার : ইউক্রেন

  • আপডেট টাইম : বুধবার, ১ জুন, ২০২২
  • ৩৮ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনে রুশ আগ্রাসন শুরুর পর থেকে ইউক্রেনে এ পর্যন্ত প্রায় ১৫ হাজারের মতো যুদ্ধাপরাধের ঘটনা ঘটেছে। এমন অভিযোগ করেছেন ইউক্রেনের প্রধান কৌসুলি ইরিনা ভেনেডিকটভা।

বিবিসির প্রতিবেদনে এ বলা হয়, হেগ শহরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটি দাবি করেছেন ভেনেডিকটভা। তিনি দাবি করেন, এসব ঘটনায় ৬০০ সন্দেহভাজনকে চিহ্নিত করা হয়েছে। ৮০টি ঘটনার বিচার প্রক্রিয়া শুরু হয়েছে।

এই সন্দেহভাজনদের তালিকায় রুশ সেনাবাহিনীর ঊর্ধ্বতন পর্যায়ের কর্মকর্তারা ছাড়াও দেশটির রাজনীতিক এবং রাশিয়ার পক্ষে কাজ করা ‘প্রোপাগান্ডা এজেন্ট’দের নামও রয়েছে।

ভেনেডিকটভা জানিয়েছেন, ১৫ হাজার যুদ্ধাপরাধের ঘটনার মধ্যে কয়েক হাজার হয়েছে পূর্বাঞ্চলীয় ডনবাস অঞ্চলে। যেখানে অভিযান শুরু পর থেকেই ইউক্রেনের সেনাদের সঙ্গে রুশ বাহিনীর তীব্র লড়াই হয়েছে। অঞ্চলটিতে যুদ্ধাপরাধের যেসব ঘটনা ঘটেছে তার মধ্যে জোরপূর্বক মানুষকে বাস্তুচ্যুত করার বিষয়টিও রয়েছে। বিশেষ করে প্রাপ্তবয়স্ক ও শিশুদের রাশিয়ার দুইটি আলাদা এলাকায় পাঠিয়ে দেওয়ার অভিযোগ করা হয়েছে রুশ বাহিনীর বিরুদ্ধে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..