1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৮:২৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

ভারতের নতুন করোনা স্ট্রেইন এবার পাওয়া গেল চীনে

  • আপডেট টাইম : শনিবার, ১ মে, ২০২১
  • ১৪৩ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: করোনা মহামারিতে আক্রান্ত বিশ্ব যখন প্রতিদিন মৃত্যু দেখছে তখন চীন অনেকটা সুস্থ ও স্বাভাবিক হয়ে উঠেছে। এবার বিধ্বংসী ভারতের নতুন করোনার স্ট্রেইন পাওয়া গেল সেই চীনেই।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) চীনের সম্প্রচার মাধ্যম সিজিটিএনের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

চীনের রোগনিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের প্রধান কর্মকর্তা হু জানইউ বলেন, ভারতের নতুন করোনা স্ট্রেইন আমাদের বেশকিছু শহরে পাওয়া গেছে। সবাই খুবই উদ্বিগ্ন ও চিন্তিত। তবে কোন শহরে কতজন আক্রান্ত হয়েছে, তার কোনো বিস্তারিত রিপোর্ট দেননি তিনি।

চাইনিজ গ্লোবাল টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ঝিজিয়াং নামে উপকূলবর্তী প্রদেশে ভারত থেকে আসা করোনার নতুন স্ট্রেইনটি ১১ জনের দেহে পাওয়া গেছে। পণ্যবাহী জাহাজটি ভারতের অন্ধ্রপ্রদেশের কাকিনাডা থেকে এসেছে। ওই জাহাজটি বাংলাদেশের চট্টগ্রাম, সিঙ্গাপুর ও চীনের জিয়েমেন বন্দরেও থেমেছে।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বিবৃতি অনুযায়ী, বৃহস্পতিবার গত ২৪ ঘণ্টায় যে ২০ জন করোনা শনাক্ত হয়েছেন তারা তারা সবাই বিদেশ থেকে আগত।

সরকারি রিপোর্ট অনুযায়ী, চীনের মূল ভূখণ্ডে মোট করোনায় আক্রান্তের সংখ্যা মোট ৯০ হাজার ৬৪২। মৃত্যু হয়েছে চার হাজার ৬৩৬ জনের।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, বিশ্বের ১৭টি দেশে ভারতের নতুন করোনা ধরনের অস্তিত্ব মিলেছে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

এরইমধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩১ লাখ ৯৩ হাজার এবং আক্রান্ত হয়েছে ১৫ কোটি ২০ লাখেরও বেশি মানুষ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..