1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

‘পাকিস্তান হাইকমিশনের পতাকার ছবি আমাদের পছন্দ নয়’

  • আপডেট টাইম : রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ১৪৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশের জাতীয় পতাকার সঙ্গে পাকিস্তানের পতাকাজুড়ে দিয়ে ঢাকার পাকিস্তান হাইকমিশন যে ছবি প্রকাশ করেছে, সেটা আমাদের পছন্দ নয়।

আজ রবিবার (২৪ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ঢাকায় আসন্ন ডি-৮ পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের সম্মেলন উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এক প্রশ্নের উত্তরে ড. মোমেন বলেন, তারা (পাকিস্তান) প্রত্যেক দেশের পতাকা নিয়ে বিভিন্ন মিশনের পেজে ছবি আপলোড করেছে। শ্রীলঙ্কা, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া প্রভৃতি দেশের মিশনে তাদের অর্ধেক পতাকা, আর সেসব দেশের পতাকার ছবি একসঙ্গে দিয়েছে।

তিনি বলেন, আমরা তাদের (পাকিস্তান) বলেছি এটা আমাদের পছন্দ নয়। তারা জানিয়েছেন, তারা কোনো অসৎ উদ্দেশ্য নিয়ে এ ছবি প্রকাশ করেননি।

এ সময় ড. মোমেন নিজের মোবাইলে সাংবাদিকদের বেশ কয়েকটি দেশের সঙ্গে পাকিস্তানের পতাকার ছবিও দেখান।

ঢাকার পাকিস্তান হাইকমিশন বৃহস্পতিবার (২১ জুলাই) তাদের অফিসিয়াল ফেসবুক পেজের কভার ফটো হিসেবে আপলোড করে বাংলাদেশ ও পাকিস্তানের পতাকা। সেখানে গ্রাফিক্স ডিজাইনের মাধ্যমে বাংলাদেশ ও পাকিস্তানের পতাকা একীভূত করে প্রকাশ করা হয়। তারপর থেকেই সামাজিক গণমাধ্যমে শুরু হয়ে যায় তোলপাড়। পতাকার ছবিটি পোস্ট করার পর পাকিস্তান হাইকমিশনের ফেসবুক পেজে সমালোচনা শুরু হয়ে যায়। পরে পাকিস্তান হাইকমিশন কমেন্টস অপশন বন্ধ করে দেয়। এখন সেখানে কেউ কমেন্ট করতে পারছেন না।

বাংলাদেশের জাতীয় পতাকার সঙ্গে পাকিস্তানের পতাকাজুড়ে দিয়ে ঢাকার পাকিস্তান হাইকমিশন যে ছবি প্রকাশ করেছে, সেই ছবি নামিয়ে ফেলার জন্য শনিবার নির্দেশ দেওয়া হয়। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে ঢাকার পাকিস্তান হাইকমিশনকে এই বিষয়ে বলা হয়। তবে রোববার ১২টা ১২ মিনিটেও হাইকমিশনের ফেসবুক পেজে সেই পতাকা দেখা গেছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..