1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

চা-শ্রমিকদের সংহতি জানিয়ে কর্মসূচিতে ‌‘ছাত্রলীগের হামলা’

  • আপডেট টাইম : শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ১২৬ বার পঠিত

স্টাফ রিপোর্টার :: চা-শ্রমিকদের মজুরী বৃদ্ধির দাবির আন্দোলনে সংহতি জানিয়ে মৌলভীবাজারে আয়োজিত একটি সমাবেশে হামলা চালানো হয়েছে। সমাবেশের আয়োজকদের অভিযোগ, ছাত্রলীগ এই হামলা চালিয়েছে। তবে পুলিশ বলছে, আয়োজকদের নিজেদের দুই গ্রুপেই ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে।

শনিবার দুপুর ১২ টার দিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চৌমোহনা চত্বরে এ ঘটনা ঘটে। ওই স্থানে চা শ্রমিকদের দাবির প্রতি একাত্মতা জানিয়ে সংহতি সমাবেশের আয়োজন করেছিলো ‌’রাস্ট্র সংস্কার আন্দোলন’ নামের একটি সংগঠন। হামলায় অন্তত ১০ জন আহত হয়েছেন বলে দাবি সংগঠনটির নেতাদের।

রাষ্ট্র সংস্কার আন্দোলনের সংগঠক জাবেদ ভূইয়া বলেন, চা শ্রমিকরা ৩০০ টাকা মজুরির নায্যা দাবিতে আন্দোলন করছেন। দেশের সব বিবেকমান মানুষই তাদের দাবির সাথে সংহতি জানিয়েছেন। আমরাও তাদের আন্দোলনে সংহতি জানিয়ে আজ সমাবেশের আয়োজন করি। কিন্তু হঠাৎ করে ছাত্রলীগের সন্ত্রাসীরা আমাদের সমাবেশে হামলা চালায়।

এতে তিনি নিজেসহ রাষ্ট্র সংস্কার আন্দোলন কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াজ খান, কেন্দ্রীয় সমন্বয় কমিটির সদস্য প্রীতম দাশ, ছাত্র ইউনিয়নের শ্রীমঙ্গল উপজেলা শাখারা সভাপতি রনি সরকার, সমাজকর্মী সৌরভ সৌমিক, বাবুল মিয়াসহ অন্তত ১০ জন আহত হন বলে জানান জাবেদ।

আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন বলে জানান তিনি।

তবে হামলার কোন ঘটনা ঘটেনি জানিয়ে শ্রীমঙ্গল থানার পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির বলেন, আজকে চা শ্রিমকদের কোন কর্মসূচী নেই। কিছু লোক চা শ্রমিকদের নাম করে ঝামেলা বাধাতে চৌমুহনী এলাকায় জড়ো হয়েছিলো। তাদের নিজেদের মধ্যেই ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে বলে শুনেছি।

এই কর্মসূচির সাথে চা শ্রমিকদের কোন সম্পৃক্ততা নেই জানিয়ে তিনি বলেন, বাইরের কিছু লোক, বাম দলের কিছু কর্মী শ্রমিকদের নাম ব্যবহার করে ঝামেলা বাধাতে চেষ্টা করছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..