1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রানি এলিজাবেথের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর শ্রদ্ধা

  • আপডেট টাইম : বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২
  • ১০৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: ব্রিটেনের সদ্য প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বুধবার (১৪ সেপ্টেম্বর) ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসনের বারিধারার বাসভবনে গি‌য়ে শ্রদ্ধা নি‌বেদন ক‌রেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসনের বাসভবনে গেলে তাকে সেখানে স্বাগত জানান হাইকমিশনার।

হাইকমিশনারের বাসভবনে রানিকে শ্রদ্ধা জানানোর জন্য রাখা শোক বইতে ড. মোমেন লিখেছেন, রানি মানব ইতিহাসে একটি অতুলনীয় উত্তরাধিকার রেখে গেছেন এবং সম্মান ও মর্যাদার সঙ্গে তিনি বেঁচে ছিলেন।

বইতে স্বাক্ষর করার পর পররাষ্ট্রমন্ত্রী দুবার রানীর সঙ্গে তার বৈঠকের কথা স্মরণ করেন। একবার ১৯৬১ সালে যখন রানী তৎকালীন পূর্ব পাকিস্তান সফর করেছিলেন এবং দ্বিতীয়বার ২০১০ সালে যখন রানী নিউইয়র্কে জাতিসংঘ সফর করেছিলেন।

মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিটিশ হাইকমিশনারে বাসভবনে রাখা শোক বইতে স্বাক্ষর করে রানি এলিজাবেথের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

গত বৃহস্পতিবার স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে মারা যান ‍রানি দ্বিতীয় এলিজাবেথ। লন্ডনের ওয়েস্টমিন্সটার অ্যাবেতে আগামী ১৯ সেপ্টেম্বর রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত হ‌বে। শেখ হাসিনা রানি এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দে‌বেন।

গত রোববার ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি শোক জানাতে শোক বই খো‌লে ব্রিটিশ হাইক‌মিশন। সেদিন থেকে আগামীকাল বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) পর্যন্ত সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শোক বইতে শোক জানানো যাচ্ছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..