1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ক্ষতি নয়, যেসব উপকার পেতে বৃষ্টিতে ভিজবেন

  • আপডেট টাইম : রবিবার, ১৬ মে, ২০২১
  • ২৪৯ বার পঠিত

লাইফস্টাইল ডেস্ক :: বৃষ্টি নাকি শরীরের পক্ষে একেবারেই ভাল নয়। সত্যিই কি তাই? বৃষ্টিতে ভিজলে বাস্তবেই কি হাজারো রোগ শরীরকে আক্রমণ করে? শরীরের কথা ভেবে বৃষ্টিকে অপছন্দ করেন যারা, তারা জেনে নিন, অল্প-বিস্তর বৃষ্টিতে ভিজলে একেবারেই শরীরের কোনো ক্ষতি হয় না। বরং মন ও মস্তিষ্ক একেবারে চাঙ্গা হয়ে যায়। কীভাবে এমনটা হয়, চলুন জেনে নেয়া যাক।

অত্যাধিক স্ট্রেস থেকে মুক্তি

মাত্র ৫ মিনিট বৃষ্টিতে ভিজে দেখুন। দেখবেন প্রতিদিন কাজের চাপ, অত্যাধিক মানসিক চাপ ইত্যাদি সব কিছু থেকেই একটু একটু করে মুক্তি পাবেন। সেই সঙ্গে শরীর জমতে থাকা দীর্ঘদিনের ক্লান্তিও দূর হয়ে যাবে।

পেটের রোগের প্রকোপ থেকে মুক্তি

অনেক সময়ে পেটের সমস্যা কিংবা গ্যাস-অম্বলের সমস্যা নিয়ে ভুগতেই হয়। প্রতিদিন সকালে খালি পেটে যদি নিয়ম করে বৃষ্টির জল খান তা হলে পেটের সমস্যা বলুন আর গ্যাস-অম্বলের সমস্যা সব কিছু থেকেই মুক্তি পাবেন।

পানীয় হিসেবে দারুণ উপকারী

বৃষ্টি হওয়ার সময়ে কোনো পরিষ্কার পাত্রের মধ্যে বৃষ্টির জল রাখুন। এ বার নিয়ম করে সকালে খালি পেটে ৩ চামচ করে খান। সর্দি-কাশির হাত থেকে যেমন মুক্তি পাবেন। আবার স্বাস্থ্যেরও উন্নতি হবে।

চুলের সৌন্দর্য বৃদ্ধি

বৃষ্টির জলে চুল ভিজে গেলে অনেকেই বলে থাকেন চুল চ্যাটচ্যাট করছে। কিংবা সঙ্গে সঙ্গে চুলে শ্যাম্পু করতে হবে। কিন্তু বৃষ্টির জল দিয়ে চুল ধুলে চুলের উজ্জ্বলতা যেমন বাড়ে। সেই সঙ্গে চুলের মধ্যে খুশকি থাকলে তাও দূর হয়ে যায়।

ত্বকের সৌন্দর্য বৃদ্ধি

বৃষ্টির জল মুখে লাগালে ত্বকের উজ্জ্বলতা যেমন বাড়ে। ত্বককে আরও সুন্দর করে তোলে। সেই সঙ্গে মুখের মধ্যে জমে থাকা মৃত কোষগুলিও চলে যায়।

সর্বাধিক বিশুদ্ধ পানীয়

সম্প্রতি এক প্রতিবেদন প্রকাশিত হয়েছে যেখানে বলা হয় বৃষ্টির পানি পরিষ্কার পাত্রে সংগ্রহ করে খেলে শরীরের উপকার হয়। সেই সঙ্গে একাধিক রোগের প্রকোপও হ্রাস পায়। তবে এক্ষেত্রে খেয়াল রাখতে হবে যেখানে বৃষ্টির পানি সংগ্রহ করা হবে তা যেন জীবাণুমুক্ত হয়।

টক্সিক উপাদান দূর হয়

দেহের জন্য টক্সিন কতটা ক্ষতিকর তা আমরা সবাই জানি। বেশ কিছু গবেষক, বৃষ্টির পানিকে অ্যালকেলাইন জাতীয় জৈব পদার্থ বলেন। অর্থাৎ এই পানি পান করলে দেহে জমা টক্সিক উপাদান দূর হয়ে যায়। সেই সঙ্গে উন্নতি ঘটে হজমে। শুধু কী তাই! রক্তের পিএইচ লেভেলকে স্বাভাবিক মাত্রা নিয়ে আসে এটি। যার ফলে শরীরের অ্যাসিডিটির মাত্রা কমে যায়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..