1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

করোনায় মৃত্যু হাজারের নিচে, শনাক্ত ২ লাখ ২১ হাজার

  • আপডেট টাইম : রবিবার, ৩০ অক্টোবর, ২০২২
  • ২৪৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৫৩৩ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে শনাক্ত হয়েছে ২ লাখ ২১ হাজার ৪১৬ জন। এ সংখ্যা বিশ্বে করোনায় মোট শনাক্ত ৬৩ কোটি ৫২ লাখ ৫৩ হাজার ২৪১ জন। আর মৃত্যুর সংখ্যা ৬৫ লাখ ৯৩ হাজার ১৯৩ জন।

বিশ্বে গত একদিনে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে রাশিয়া। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে ইতালি, তাইওয়ান, জাপান, ফিলিপাইন ও যুক্তরাষ্ট্র।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে রোববার (৩০ অক্টোবর) এ তথ্য জানা গেছে।

সংক্রমণের দিক দিয়ে শীর্ষে থাকা জাপানে গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৫২৩ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৫৮ জনের। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ৪৬ হাজার ৫৯৪ জনের। এছাড়া শনাক্তের সংখ্যা ২ কোটি ২২ লাখ ৩২ হাজার ৬৪০ জন।

এ সময়ে দক্ষিণ কোরিয়ায় মৃত্যু হয়েছে ৩১ জনের এবং করোনায় আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ২৯৬ জন। ফলে এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা ২৯ হাজার ১৩১ এবং ২ কোটি ৫৫ লাখ ৪ হাজার ২৮৮ জন।

এদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকায় রাশিয়ার গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ১০৭ জন এবং মারা গেছেন ৭৯ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৪ লাখ ১৬ হাজার ৯২২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯০ হাজার ২৯ জনের।

ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৬ হাজার ৭৯৯ জন এবং মারা গেছেন ৭৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৩৫ লাখ ৩১ হাজার ২৩ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭৯ হাজার ১০১ জনের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..