1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আজ এইচএসসি পরীক্ষা শুরু : মৌলভীবাজারে ২৩টি কেন্দ্রে ১৩হাজার ৭১৮জন পরীক্ষার্থী

  • আপডেট টাইম : রবিবার, ৬ নভেম্বর, ২০২২
  • ১৫০ বার পঠিত

স্টাফ রিপোটার: আজ ৬নভেম্বর রোববার থেকে শুরু হচ্ছে এইচএসসি, আলিম, এইচএসসি(ব্যাবসায় ব্যাবস্থাপনা) ও এইচএসসি (ভোকেশনাল) পরীক্ষা। এ বছর মৌলভীবাজার জেলা থেকে ২৩টি কেন্দ্রে মোট ১৩হাজার ৭১৮ জন পরীক্ষার্থী এবারের পরীক্ষায় অংশ গ্রহণ করছে। এ বছর এইচএসসি ও সমমান পরীক্ষায় মোট ১২লাখ ৩হাজার ৪৭ পরীক্ষার্থী অংশ নেবে। ২০২১সালে এ সংখ্যা ছিল ১৩লাখ ৯৯হাজার ৬৯০। গত বছরের তুলনায় এবার পরীক্ষার্থী কমেছে ১লাখ ৯৬হাজার ২৮৩জন।
সংশোধিত ও পুনঃবিন্যাসকৃত সিলেবাসে দুটি আবশ্যিক, তিনটি নৈর্বাচনিক এবং চতুর্থ বিষয়ে পরীক্ষা হবে। বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের এমসিকিউ ২৫টি প্রশ্নের ১৫টির উত্তর দিতে হবে; সময় থাকবে ২০মিনিট। তত্ত্বীয় পরীক্ষায় আটটি প্রশ্নের মধ্যে তিনটির উত্তর দিতে হবে; সময় ১ঘণ্টা ৪০মিনিট।
অন্যদিকে মানবিক ও ব্যবসায় শাখায় এমসিকিউ ৩০টির মধ্যে ১৫টির উত্তর দিতে হবে; সময় থাকবে ২০মিনিট। তত্ত্বীয় পরীক্ষায় ১১টি প্রশ্নের মধ্যে চারটির উত্তর দিতে হবে; সময় ১ঘণ্টা ৪০ মিনিট ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..