1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কালীবাড়িতে দোকান নির্মাণে নিষেধাজ্ঞা দিয়েছে হিন্দু ট্রাস্ট : নতুন কমিটির দাবী

  • আপডেট টাইম : সোমবার, ৭ নভেম্বর, ২০২২
  • ৮৫০ বার পঠিত

স্টাফ রিপোর্টার : মৌলভীবাজার শহরে পুরাতন কালীবাড়িতে মন্দিরের সৌন্দর্যহানি করে দোকান নির্মাণ বন্ধ করতে আদেশ দিয়েছে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ।

ট্রাস্টের সচিব দীলিপ কুমার ঘোষের সাক্ষরিত পত্রে জানানো হয় , স্থানীয় জনগণের আবেদনের প্রেক্ষিতে হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর উপ পরিচালক সরজমিনে মৌলভীবাজার গিয়ে মন্দির পরিদর্শন করেন এবং মন্দির কমিটির বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের সত্যতা পান । এই মর্মে তিনি প্রতিবেদন দাখিল করেন ।

এ অবস্থায় মন্দিরের উন্নয়ন সংস্কার যেহেতু সমগ্রদেশে সনাতন ধর্মাবলম্বীদের মন্দির ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন ও সংস্কার সাধন শীর্ষক প্রকল্পের মাধ্যমে সম্পন্ন হয়েছে সেহেতু মন্দিরের জায়গায় মন্দির চালু রেখে কাজ করার জন্য সংশ্লিষ্ট সকল্কে অনুরোধ করা হলো । স্থানীয় হিন্দুদের দাবী ৫ বছর মেয়ার উর্ত্তীণ কমিটি একের পর এক নির্মাণ কাজে অনিয়ম করার সবার দাবী নির্মাণ কাজের আগে সাধারণ সভা করে নতুন কমিটি করে নির্মান কাজ শুরু করা।

বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপপরিচালক প্রশান্ত কুমার বিশ্বাস গত ২৭ অক্টোবর মৌলভীবাজার পুরাতন কালী মন্দির নির্মাণে সৃষ্ট সমস্যা গুলো সরজমিনে পরিদর্শন করেন।

এসময়ে তিনি পুরাতন কালীবাড়ি মন্দির পরিচালনা কমিটিসহ সকলকে নিয়ে মতবিনিময় সভা করেন।সরজমিনে পরিদর্শন করে শ্রী শ্রী পুরাতন কালীবাড়ীতে মন্দিরের কোন অস্তিত্বই খুঁজে পান নি ।

উপস্থিত শ শ মানুষের সামনে কালীবাড়ি মন্দির পরিচালনা কমিটির সভাপতি মনবীর রায় মঞ্জু , সাধারণ সম্পাদক নিলিমেষ ঘোষ বলু ও পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মহিম দে কোন জবাব দিতে পারেন নি ।

 

এসময় লোকজন জড়ো হয়ে দোকান কোটা চাই না মন্দির চাই এ শ্লোগান দিতে দেখা যায়। তাদের সাথে কথা বলে জানা যায় তাদের একটাই দাবী, দোকান কোটা চাই না মন্দির চাই।

বিভিন্ন সূত্রে জানা যায়, মৌলভীবাজার জেলা শহরের পুরাতন কালীবাড়ি মন্দির প্রায় ১৪০ বছরের ঐতিহ্যবাহী এই মন্দিরের নির্মাণ কাজ শুরু হয়েছিল কয়েক মাস ধরে, নির্মাণ সূচনা লগ্নে ইঞ্জিনিয়ারিং ত্রুটির কারণে কমিটির নির্মাতারা উদাসীন থাকায় নিম্ন মানের সামগ্রী ব্যবহার দেখে পূজা উদযাপন পরিষদের নেতা রাজ সরকার উপজেলা প্রশাসন এর হস্তক্ষেপে কাজ বন্ধ করেন এবং তদন্ত কমিটি প্রশাসনিক নির্দেশ মোতাবেক ছাদ ঢালাই ভেঙ্গে পুনরায় ছাদ নির্মিত হয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..