1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ক্ষেপণাস্ত্রটি ‘সম্ভবত’ রাশিয়া থেকে ছোড়া হয়নি : বাইডেন

  • আপডেট টাইম : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২
  • ২২২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ইউক্রেন সীমান্তের কাছে পোল্যান্ডের ভেতর যে ক্ষেপণাস্ত্রের আঘাতে দুজন প্রাণ হারিয়েছেন, সেটি সম্ভবত রাশিয়া থেকে ছোড়া হয়নি বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মঙ্গলবার (১৫ নভেম্বর) ইন্দোনেশিয়ার বালি দ্বীপে বিশ্বনেতাদের সঙ্গে জরুরি বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন তিনি। খবর সিএনএনের।

ব্রিফিংয়ে বাইডেনকে প্রশ্ন করা হয়েছিল, পোল্যান্ডে বিস্ফোরিত ক্ষেপণাস্ত্রটি রাশিয়া থেকে ছোড়া হয়েছে, এটি নিশ্চিত করে বলার সময় এখনো এসেছে কি না?

জবাবে মার্কিন প্রেসিডেন্ট বলেন, প্রাথমিক তথ্যগুলো ভিন্ন কথা বলছে। তাই পূর্ণাঙ্গ তদন্ত না হওয়া পর্যন্ত আমি এমনটি বলতে চাই না।

তিনি বলেন, ক্ষেপণাস্ত্রটির গতিপথ দেখে মনে হচ্ছে, এটি রাশিয়া থেকে ছোড়ার সম্ভাবনা কম। তারপরও আমরা দেখবো।

ন্যাটোর এক সামরিক কর্মকর্তা সিএনএন’কে জানিয়েছেন, পোল্যান্ডে বিস্ফোরিত ক্ষেপণাস্ত্রটির গতিপথ শনাক্ত করেছেন তারা। রাডারে ধরা পড়া এই তথ্য ন্যাটো ও পোল্যান্ডকে দেওয়া হয়েছে।

পোল্যান্ডের আকাশসীমায় উড়ন্ত ন্যাটোর একটি আকাশযান থেকে ক্ষেপণাস্ত্রটির গতিপথ শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। তবে সেটি কে বা কোথা থেকে উৎক্ষেপণ করা হয়েছে সে বিষয়ে কিছু জানাননি ওই কর্মকর্তা।

মঙ্গলবার রাশিয়ার একটি ক্ষেপণাস্ত্র ইউক্রেনের সীমান্ত পেরিয়ে প্রতিবেশী পোল্যান্ডে আঘাত হেনেছে বলে অভিযোগ উঠেছে। এ বিস্ফোরণে অন্তত দুজন নিহত হয়েছেন। এ ঘটনার পরপরই জরুরি বৈঠক ডেকেছে পশ্চিমা সামরিক জোট ন্যাটো।

পোলিশ পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, মঙ্গলবার স্থানীয় সময় বিকেল ৩টা ৪০ মিনিটে ইউক্রেন সীমান্ত থেকে পূর্ব দিকে প্রায় ছয় কিলোমিটার দূরে পোল্যান্ডের প্রজেওডো গ্রামে আঘাত হানে রাশিয়ার তৈরি ক্ষেপণাস্ত্রটি।

পশ্চিমা সামরিক জোট ন্যাটোর সদস্য পোল্যান্ড। চুক্তি অনুসারে, এই জোটের সদস্যরা সম্মিলিত প্রতিরক্ষার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। তাই পোল্যান্ডে রাশিয়ার সামান্য হামলাও ইউক্রেন যুদ্ধের পরিধি কয়েকগুণ বাড়িয়ে দিতে পারে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..