1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৬:১৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর নিয়ম মাফিক বদলী

  • আপডেট টাইম : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
  • ৭৮৪৫ বার পঠিত

বিশেষ প্রিতনিধি: মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ড এর নির্বাহী প্রকৌশলীকে টানা দুই বছর একাদারে কাজ করার পর নিয়ম মাফিক বদলির আদেশ দিয়েছে পানি উন্নয়ন বোর্ডের উপ-সচিব (প্রশাসন) সৈয়দ মাহবুবুল হক।
জানা গেছে,পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, গত এক ডিসেম্বর বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের উপ-সচিব (প্রশাসন) সৈয়দ মাহবুবুল হকের স্বাক্ষরিত দপ্তরাদেশে মৌলভীবাজার পওর বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ আক্তারুজ্জামানকে নিয়ম মাফিক বদলি করে ঢাকা ডিজাইন সার্কেলে পদায়ন করা হয়েছে।
আদেশে আরও উল্লেখ আছে যে, আগামী ৫কর্মদিবসের মধ্যে দায়িত্ব গ্রহণের জন্য অন্যথায় তাৎক্ষণিক অব্যাহতিপ্রাপ্ত হবেন। বাপাউবো এর মহাপরিচালকের অনুমতিক্রমে এই আদেশ জারি হচ্ছে।

উল্যেখ্য যে, করোনা মহামারী কালীন সময়ে মৌলভীবাজারে ৪নভেম্বর ২০২০সালের নির্বাহী প্রকৌশলীর দায়িত্ব গ্রহণ করেন মুহাম্মদ আক্তারুজ্জামান। দায়িত্বভার গ্রহনের পর মনু নদীর ভাঙন থেকে মৌলভীবাজার সদর, রাজনগর ও কুলাউড়া উপজেলা রক্ষা প্রকল্প কাজের একনেক থেকে প্রায় ৯৯৬ কোটি টাকা পাশ হয়। এরপর কাজ শুরু হলে বরাদ্ধ সংকট, টেন্ডার আহবান করতে বিলম্ব হয় এবং এখনো পুরো দরপত্র আহবান সম্পুর্ন হয়নি। এই প্রকল্পের চলতি বছরে মোট বরাদ্ধের মাত্র ৫.৮ % বরাদ্ধ ছাড় হয়। ২০২০ইং সালে টেন্ডার আহবানে অংশ গ্রহনে ঠিকাদারী প্রতিষ্টানগুলো কাচামালসহ অন্যান্য যে মুল্যে কাজ পা্ইয়ে ছিলেন ২০২২ইং সালে সেটি দফায় দফায় বেড়ে দিগুন তিনগুন দামে উপনীত হয়েছে। ফলে ঠিকাদারী প্রতিষ্টান গুলো হিমশিম খেয়ে দৌড়ঝাপ ও কাজে টালবাহানা শুরু করে দেয়। এমন অভিযোগ স্বয়ং ঠিকাদারী প্রতিষ্টান গুলোই সাংবাদিকদের জানিয়েছেন।

এদিকে পানি উন্নয়ন বোর্ড মৌলভীবাজার মনু প্রকল্প একনেক সভায় ৯৯৬ কোটি টাকার অনুমোধন দেয়ার পর করোনা মহামারীর কারনে চলমান কাজে দীরগতির সৃষ্টি হয় হওয়ায় কাজের মেয়াদ জুন ২০২০ থেকে জুন ২০২৩ সম্পুর্ন করা সম্বব হচ্ছেনা । ফলে বিগত ১৩ নভেম্বর ২০২২ মন্ত্রিপরিষদ বিভাগ কাজের মেয়াদ জুন ২০২৪ ইং পর্যন্ত বৃদ্ধি ও চলমান এই প্রকল্পটির ক্রমপুঝ্জিভুত চলমান ২৭.৩৫% এবং আর্থিক অগ্রগতি ৭.৪৩ % বলে জানিয়েছেন প্রকল্প পরিচালক কে এম জহিরুল হক তত্ত্বাবধায়ক প্রকৌশলী পানি উন্নয়ন বোর্ড মৌলভীবাজার ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..