1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

হিমাচলের মুখ্যমন্ত্রী হচ্ছেন সুখবিন্দর

  • আপডেট টাইম : রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২
  • ২১৬ বার পঠিত

 

অনলাইন ডেস্ক:: হিমাচল প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে দলের নেতা সুখবিন্দর সিং সুকুকে নিয়োগ দিয়েছে ভারতীয় জাতীয় কংগ্রেস। আর তার ডেপুটি হিসেবে থাকছেন আরেক কংগ্রেস নেতা মুকেশ অগ্নিহোত্রী।

আজ রোববার স্থানীয় সময় বেলা ১১টার দিকে সুকুর শপথ নেওয়ার কথা রয়েছে। সুকু হিমাচল কংগ্রেসের নির্বাচনী প্রচারণা কমিটির প্রধান ছিলেন।

৫৮ বছর বয়সী সুকু কংগ্রেসের সাবেক সভাপতি এবং হিমাচল প্রদেশের হামিরপুর জেলার নাদাউনের বিধায়ক। চারবার বিধায়ক হওয়া সুকু কংগ্রেস নেতা রাহুল গান্ধীর কাছের লোক হিসেবে পরিচিত। তিনি সিমলার হিমাচল প্রদেশ বিশ্ববিদ্যালয়ের একজন কর্মী হিসেবে রাজনীতি শুরু করেন। ১৯৮০-এর দশকের শেষ দিকে রাজ্য শাখার জাতীয় ছাত্র ইউনিয়নের নেতৃত্ব দেন। খবর এনডিটিভির।

এদিকে মুখ্যমন্ত্রী হিসেবে নিয়োগের সংবাদ পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় সুখবিন্দর সিং সুকু সাংবাদিকদের বলেন, ডেপুটি মুখ্যমন্ত্রী মুকেশ অগ্নিহোত্রী ও আমি একসঙ্গে কাজ করব। ১৭ বছর বয়সে আমি আমার রাজনৈতিক ক্যারিয়ার শুরু করি। কংগ্রেস আমার জন্য যা করেছে, তা আমি কখনো ভুলতে পারব না।

এর আগে মুখ্যমন্ত্রী হিসেবে প্রয়াত বর্ষীয়ান কংগ্রেস নেতা বীরভদ্র সিংয়ের স্ত্রী ও হিমাচল কংগ্রেসপ্রধান প্রতিভা সিং ও মুকেশ অগ্নিহোত্রীর নাম শোনা যাচ্ছিল। তবে দলের পক্ষে সুকুকে নিয়োগের পর প্রতিভা সিং সাংবাদিকদের বলেছেন, কংগ্রেস হাইকমান্ডের সিদ্ধান্ত আমরা মেনে নিয়েছি।

যদিও সুকুর সঙ্গে হিমাচলের ছয়বারের মুখ্যমন্ত্রী প্রয়াত বীরভদ্র সিংয়ের সম্পর্ক তেমন ভালো ছিল না। বীরভদ্র চলতি বছরের জুলাইয়ে মারা যান।

এর আগে মুখ্যমন্ত্রীর পদ পেতে প্রতিভা সিং দিল্লির নেতাদের উদ্দেশে বলেছিলেন, বীরভদ্র সিংয়ের নাম নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হয়ে তার পরিবারকে একপাশে সরিয়ে রাখা ‘বিপর্যকর’ হবে। তবে একটি সূত্রের বরাতে এনডিটিভি জানিয়েছে, প্রতিভা দলের নতুন নির্বাচিত ৪০ বিধায়কের কাছে ততটা জনপ্রিয় নন। আর তাই তিনি মুখ্যমন্ত্রীর হওয়ার দৌড় থেকে বাদ পড়ে যান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..