1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জাকিরের ফিফটির পর লাঞ্চে বাংলাদেশ

  • আপডেট টাইম : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
  • ১২১ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : প্রথম সেশনে ভারতকে হতাশা উপহার দিলেন শান্ত-জাকির নাজমুল হোসেন শান্ত আগেই ৫০ ছুঁয়েছিলেন। এরপর জাকির হাসানের ফিফটিতে প্রথম সেশনে ভারতকে কেবল হতাশাই উপহার দিলো বাংলাদেশ। এই সেশনে ভারতীয় বোলাররা বাংলাদেশের কোনো উইকেট তুলে নিতে পারেনি। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে টাইগারদের সংগ্রহ বিনা উইকেটে ১১৯ রান।

বাংলাদেশ ইনিংসের ৪০তম ওভারে ১০১ বলের মাথায় অক্ষর প্যাটেলের বল সিঙ্গেল নিয়ে টেস্ট ক্যারিয়ারে প্রথম অর্ধ-শতকের দেখা পান জাকির। বাংলাদেশ দলের দলীয় রান এই মুহূর্তে ১১৯। জয়ের জন্য প্রয়োজন এখনো ৩৯৪ রান চাই, হাতে আছে দশ উইকেট। জাকির রয়েছেন ৫৫ রানে অপরাজিত এবং শান্ত ৬৪ রানে।

৪২ রান নিয়ে দিন শুরুর পর আরও ১২ রান যোগ করতে একটা ছোট্ট রেকর্ড গড়ে ফেলেন দুজনে। ভারতের বিপক্ষে টেস্ট ক্রিকেটে ওপেনিংয়ে নিজেদের সর্বোচ্চ জুটির দেখা পায় বাংলাদেশ। ২০১০ সালে ৫৩ রানের জুটি গড়ে এই রেকর্ড গড়েছিলেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। সেই রেকর্ডটাই আজ ভেঙেছেন শান্ত-জাকির। এরপর শান্ত তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় অর্ধ-শতক। শান্তর পর অভিষেক টেস্টে নিজের প্রথম ৫০ এর দেখা পেয়ে যান জাকিরও।

এর আগে গতকাল তৃতীয় দিনে ভারতীয় ওপেনার শুভমান গিলের সেঞ্চুরি এবং টপ অর্ডার ব্যাটার চেতেশ্বর পূজারার সেঞ্চুরিতে ভর করে দ্বিতীয় ইনিংসে ২৫৮ রান তুলে ইনিংস ঘোষণা করে ভারতীয় দল। দ্বিতীয় ইনিংসের সঙ্গে প্রথম ইনিংসের ২৫৪ রানের লিড ভারতকে এনে দেয় ৫১২ রানের পুঁজি। তাতে প্রথম টেস্টে বাংলাদেশের জয়ের জন্য লক্ষ্যমাত্রা গিয়ে দাঁড়ায় ৫১৩ রানে।

সাগরিকা টেস্টে ভারত প্রথম ইনিংসে সংগ্রহ করেছিল ৪০৪ রান সবকটি উইকেট হারিয়ে। প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে ৪ উইকেট করে নিয়েছিলেন তাইজুল ইসলাম এবং মেহেদী হাসান মিরাজ। জবাবে বাংলাদেশ সংগ্রহ করেছিল মোটে ১৫০ রান। অন্যদিকে ভারতের হয়ে ৫ উইকেট নিয়েছিলেন কুলদীপ যাদব।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..