1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইরানে আরও ৩ বিক্ষোভকারীর মৃত্যুদণ্ড

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩
  • ১৫৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ইরানে পুলিশি হেফাজতে কুর্দি তরুণী মাহসা আমিনির মৃত্যু ও বাধ্যতামূলক পোশাক ইস্যুতে চলমান বিক্ষোভে নিরাপত্তাবাহিনীর তিন সদস্যকে হত্যার অভিযোগে আরও তিনজনের মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করা হয়েছে।
আজ সোমবার ইরানের আইন মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। সর্বশেষ যে তিন ব্যক্তিকে মৃত্যুদণ্ডের সাজা দেওয়া হয়েছে, তাঁরা আপিল করতে পারবেন। খবর এএফপির।
আইন মন্ত্রণালয়ের অনলাইন নিউজ ওয়েবসাইটে বলা হয়েছে, মৃত্যুদণ্ড পাওয়া তিন ব্যক্তি হলেন- সালেহ মিরহাশেমি, মাজিদ কাজেমি এবং সাইদ ইয়াগৌবি। তাঁরা আল্লাহর বিরুদ্ধে যুদ্ধ করেছেন বলে দোষী সাব্যস্ত হয়েছেন।
তিন মাসের বেশি সময় ধরে চলমান বিক্ষোভে সংশ্লিষ্টতার অভিযোগে এখন পর্যন্ত ১৭ জনকে মৃত্যুদণ্ডের রায় দেওয়া হয়েছে। তাঁদের মধ্যে চারজনের দণ্ড কার্যকর হয়েছে। অপর দুইজনের মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার অপেক্ষায়। তাঁদের আপিল খারিজ করে দিয়েছেন ইরানের সর্বোচ্চ আদালত।
নভেম্বরে তেহরানে আধাসামরিক বাহিনীর এক সদস্যকে হত্যার অভিযোগে শনিবার মোহাম্মদ মেহদি কারামি ও সৈয়দ মোহাম্মদ হোসেইনির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। এর আগে ডিসেম্বরে মোহসেন শেকারি ও মাজিদরেখা রাহনাভাডের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছিল। ১৬ সেপ্টেম্বর মাহসা আমিনির মৃত্যুর পর থেকে বিক্ষোভে উত্তাল ইরান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..