1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

তিব্বতে বরফধসে ৮ জনের মৃত্যু

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩
  • ১৬৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: তিব্বতের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় অঞ্চলের নাইংচি শহরে বরফধসে অন্তত আটজন নিহত হয়েছেন। রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, চীন সরকার মৃতদেহ উদ্ধার ও নিখোঁজদের খুঁজে বের করতে দুর্ঘটনাস্থলে উদ্ধারকারী দল পাঠিয়েছে। এখন পর্যন্ত ৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। চীনের সিনহুয়া নিউজের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।সিনহুয়া বলেছে, স্থানীয় সময় মঙ্গলবার রাত ৮টার দিকে মেনলিং কাউন্টির পাই গ্রাম এবং মেডগ কাউন্টির ডক্সং লা টানেলের মধ্যবর্তী রাস্তার একটি অংশে এ বরফধসের ঘটনা ঘটেছে। বরফের নিচে অনেক মানুষ ও যানবাহন আটকা পড়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে চীনা কর্মকর্তারা বলেছেন, নিখোঁজ মানুষের সংখ্যা এখনো সুনির্দিষ্টভাবে জানা যায়নি।

আজ বৃহস্পতিবার সরকার সমর্থিত সংবাদমাধ্যম গ্লোবাল টাইমস জানিয়েছে, স্থানীয় কর্তৃপক্ষ দুর্ঘটনার রাতেই ১৩১জনের একটি উদ্ধারকারী দল ও ২৮টি গাড়ি ঘটনাস্থলে পাঠিয়েছে। এ ছাড়া চীনের জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় ওই অঞ্চলে একটি ওয়ার্কিং গ্রুপও পাঠিয়েছে।রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, তিব্বতের ওই রাস্তাটি অন্তত ১০০ ফুট বরফের নিচে ঢাকা পড়েছে। বরফ খনন করে রাস্তা বের করার জন্য চীনের ইমার্জেন্সি রেসকিউ সদর দপ্তর গতকাল বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে ২৬৭জন উদ্ধারকর্মীসহ ৭০টি যানবাহন, ১০টি বড় আকারের সরঞ্জাম ও ৯৯৪টি অনুসন্ধান ডিভাইস পাঠিয়েছে।
নাইংচিকে ‘তিব্বতের সুইজারল্যান্ড’ বলেন অনেকে। এটি পর্যটকদের কাছে অত্যন্ত আকর্ষণীয় একটি পর্যটনকেন্দ্র। স্থানটি ৯ হাজার ৩০০ ফুট গড় উচ্চতায় অবস্থিত।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..