1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রুশ কূটনীতিকদের নেদারল্যান্ডস ছাড়ার নির্দেশ

  • আপডেট টাইম : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৪৭ বার পঠিত

অনলাইন ডেস্ক :: নেদারল্যান্ডসের অভিযোগ, মস্কো তাদের দেশে গুপ্তচর পাঠানোর চেষ্টা করছে। এ কারণে বেশ কয়েকজন রুশ কূটনীতিককে বহিষ্কার করার তথ্য জানিয়েছে ডাচ সরকার।
আল জাজিরার খবর অনুসারে, নেদারল্যান্ডসে আন্তর্জাতিক অপরাধ আদালত এবং বৈশ্বিক রাসায়নিক অস্ত্র নিষিদ্ধকরণ ওয়াচডগ অবস্থিত। দেশটিতে গোয়েন্দা পাঠানোর চেষ্টার অভিযোগে ডাচ সরকার কয়েকজন রুশ কূটনীতিককে বহিষ্কার করেছে।
এই ঘটনাকে রাশিয়ার সঙ্গে নেদারল্যান্ডসের কূটনৈতিক সম্পর্কের ‘সর্বশেষ পাক’ বলে অভিহিত করা হয়েছে।
গত বছরের ফেব্রুয়ারিতে মস্কো কিয়েভে পূর্ণমাত্রার সামরিক অভিযান শুরু করলে ডাচ সরকারের সঙ্গে রাশিয়ার কূটনৈতিক বিরোধ শুরু হয়। ১৭ জন রুশ কূটনীতিককে বহিষ্কার করে আমস্টারডাম। পাল্টা জবাবে মস্কো নেদারল্যান্ডসের ১৫ জন কূটনীতিককে বহিষ্কার করে।
শনিবার এক বিবৃতিতে ডাচ পররাষ্ট্রমন্ত্রী ওয়াপকু হুকস্ট্রা বলেন, আমাদের পক্ষ থেকে সমস্যা সমাধানের জন্য অনেক প্রচেষ্টা চালানো হয়েছে। কিন্তু কূটনীতিকের আড়ালে রাশিয়া নেদারল্যান্ডসে গোয়েন্দা কর্মকর্তা ঢোকাতে চাচ্ছে। আমরা এটা এখন কিংবা কখনই করতে দিব না। যেকোনো সময়ের থেকে রাশিয়ার সঙ্গে তার দেশের সম্পর্ক জটিল থাকা সত্ত্বেও যোগাযোগ রক্ষার চ্যানেল হিসেবে দূতাবাস খোলা রাখা গুরুত্বপূর্ণ বলেও মন্তব্য করেন তিনি।
খবর অনুসারে, রুশ কূটনীতিকদের নেদারল্যান্ডস ছাড়তে দুই সপ্তাহের সময় দেওয়া হয়েছে। আমস্টারডামে অবস্থিত রাশিয়ার একটি ব্যবসায়ী অফিস মঙ্গলবারের মধ্যে বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..