1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সাবেক এমপি এম নাসের রহমানের পর আওয়ামী যুবলীগ-ছাত্রলীগের হামলার ঘটনায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় তীব্র নিন্দা ও প্রতিবাদ : অবিলম্বে হামলাকারীদের সনাক্ত করে আইনের আওতায় আনার দাবী

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩
  • ১০৩৩ বার পঠিত

মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি এম নাসের রহমানের ওপর আওয়ামী যুবলীগ-ছাত্রলীগের সন্ত্রাসী হামলার ঘটনায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সভায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। একই সঙ্গে অবিলম্বে হামলাকারীদের সনাক্ত করে আইনের আওতায় আনার দাবী জানানো হয়।

 

 

 

 

 

 

গতকাল (১৪ মার্চ) মঙ্গলবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভার বিস্তারিত আলোচনা শেষে ২ নং সিদ্ধান্ত প্রস্তাবে এ কথা জানানো হয়।

গত সোমবার সোমবার রাত সাড়ে ৮ টায় দলের দলের চেয়ারপার্সনের কার্যালয়ে অনুষ্ঠিত বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সভায় জানানো হয়,বিগত ১১ মার্চ বিএনপি ঘোষিত সারা দেশ ব্যাপী জেলা ও মহানগর সমূহে শান্তিপূর্ণ মানববন্ধন আওয়ামী সন্ত্রাসীরা পুলিশের ছত্রছায়ায় কয়েকটি জেলায় আকস্মিক ন্যক্কারজনক হামলা চালায়,মৌলভীবাজারে মানববন্ধন কর্মসূচীর শুরুতেই আওয়ামী সন্ত্রাসীরা পুলিশের মদদে বিএনপি নেতা-কর্মীদের উপরে সশস্ত্র হামলা চালায়।

হামলায় মৌলভীবাজার জেলা বিএনপি’র সভাপতি এবং কেন্দ্রীয় নেতা এম নাসের রহমানসহ প্রায় ২৫ জন মারাত্মকভাবে আহত হন। নাসের রহমানকে হাসপাতালে ভর্তি করা হয়। কয়েকজনের অবস্থা আশংকাজনক। বিনা কারণে এই হামলা ন্যক্কারজনক।

সভায় এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং অবিলম্বে হামলাকারীদের সনাক্ত করে আইনের আওতায় আনার দাবী জানানো হয়।

ভার্চৃয়াল সভায় অংশ নেন- জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন,ব্যরিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস,বাবু গয়েশ্বর চন্দ্র রায়,ড. আব্দুল মঈন খান,নজরুল ইসলাম খান,মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, সালাহ উদ্দিন আহমেদ,বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

বিএনপি মহাসচিব মির্জা আলমগীর এর নিন্দা ও প্রতিবাদ

অপরদিকে গত ১১ মার্চ দেশব্যাপী জেলা ও মহানগর সমূহে বিএনপি’র কেন্দ্র ঘোষিত মানববন্ধন কর্মসূচি চলাকালে মৌলভীবাজারের বিএনপির মানববন্ধনের কর্মসূচীতে আওয়ামী সন্ত্রাসীদের বেপরোয়া হামলা ও নেতাকর্মীদেরকে আহত করা সহ গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির সহ দপ্তর সম্পাদক মো.তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন- “বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি চাল, ডাল, তেল কৃষি উপকরণ, শিক্ষা উপকরণ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে, মানুষের মৌলিক অধিকারের দাবিতে, ভোটাধিকার প্রয়োগের দাবিতে একের পর এক সারাদেশের মানুষ যখন ঐক্যবদ্ধ হয়ে আপাদমস্ত দুর্নীতিগ্রস্ত ভোটাধিকার হরণকারী অবৈধ ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে মানুষের প্রতিবাদের মিছিল দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে ঠিক সেই সময় নিজেদেরকে রক্ষা করার সর্বশেষ চেষ্টা হিসেবে শান্তি মিছিল ও সমাবেশের নামে বিরোধীদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধাদান,হামলা, মামলা নিত্যদিনের তাদের যে অভ্যাস সেই অভ্যাসের ধারাবাহিকতায় মৌলভীবাজারে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচিতে কর্তৃত্ববাদী বাকশালী সরকারের পেটো বাহিনী ছাত্রলীগ-যুবলীগ পরিকল্পিতভাবে হামলা চালিয়ে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম নাসের রহমান, ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, সদর থানা যুবদলের আহবায়ক হাফেজ আহমদ মাহফুজ,সিনিয়র যুগ্ম আহবায়ক আমীর মোহাম্মদ,পৌর যুবদলের আহবায়ক মাহবুবুর রহমান শিপন, জেলা জাসাস এর সদস্য সচিব জসিম উদ্দিন, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাজেদুল আলম চৌধুরী শাহান, যুবদল নেতা সুহেল আহমদ,কাওছার আহমদ, নুর মিয়া সহ অসংখ্য নেতাকর্মীকে গুরুতর আহত করেছে,জেলা যুবদলের সাধারণ সম্পাদকের গাড়ী ভাংচুর করেছে। এই হামলার সাথে জড়িত আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। সরকার বিগত দিনে যত ষড়যন্ত্র করেছে বা কুট কৌশলের আশ্রয় নিয়েছে, এবার জনতার আন্দোলনের নিকট সকল ষড়যন্ত্র নস্যাৎ হবে এবং জনতার বিজয় খুব সন্নিকটে। তাই সরকারকে সন্ত্রাস, নৈরাজ্য, খুন, গুম, হামলা, মামলার পথ পরিহার করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের নিকট দ্রুত ক্ষমতা হস্তান্তর করে দেশের গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনার পথে হাঁটার আহ্বান জানাচ্ছি,অন্যথায় জনতার উত্তাল আন্দোলনের মাঝেই পতন নিশ্চিত করা হবে।
প্রেস বিজ্ঞপ্তি:

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..