1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আইপিএলের উদ্ধোধনী অনুষ্ঠানে মঞ্চ মাতাবেন কারা?

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩
  • ৯২ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : ক্রিকেট দুনিয়ার সবচেয়ে দামি প্রতিযোগিতা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)-এর পথচলা শুরু ২০০৮ সালে। বিশ্বের প্রায় সব ক্রিকেটারই মুখিয়ে থাকেন এই আসরে নিজেদেরকে মেলে ধরার।

দীর্ঘ তিন বছর পর আবারও হোম-অ্যাওয়ে ফরম্যাটে ফিরতে যাওয়া এবারের আইপিএলের পর্দা উঠবে আগামী ৩১ মার্চ। প্রতিটি দল তাদের ঘরের মাঠে প্রতিপক্ষের সঙ্গে একটি ম্যাচ খেলবে ও আরেকটি ম্যাচ সেই প্রতিপক্ষের ঘরের মাঠে গিয়ে খেলবে।

আহমেদাবাদের নরেন্দ্র মোদী আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। ১ লক্ষ দর্শক আসন বিশিষ্ট এই স্টেডিয়ামে আসরের উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে ইতিমধ্যেই নানা গুঞ্জন শুরু হয়েছে। বিভিন্ন সূত্রের বরাত দিয়ে জানা যায়, জমকালো অনুষ্ঠানে পারফর্ম করতে পারেন বলিউডের বেশ কয়েকজন তারকা। সেই তালিকায় রয়েছেন রাশ্মিকা মন্ধানা, ক্যাটরিনা কাইফ, টাইগার শ্রফ, তামান্না ভাটিয়া। তাছাড়াও গান গাওয়ার কথা রয়েছে জনপ্রিয় সঙ্গীত শিল্পী অরিজিৎ সিং-এর।

উল্লেখ্য, ৩১ মার্চ গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠছে আইপিএলের ১৬তম আসরের। এবারের আইপিএলেই খেলা হবে প্রতিযোগিতার ১০০০তম ম্যাচ। যে ম্যাচে মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। ৬ মে চেন্নাইয়ের সেই ম্যাচে মাঠে নামবেন মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মারা।

আইপিএলে এখন পর্যন্ত সবচেয়ে বেশি পাঁচবারের মতো শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স। অন্যদিকে চেন্নাই চ্যাম্পিয়ন হয়েছে চারবার। তাই এই দুই দলকে ১০০০তম ম্যাচ খেলার সুযোগ করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আইপিএলের ১৭তম আসর মোট ১২টি মাঠে অনুষ্ঠিত হবে। অর্থাৎ ১০ দলের ১০টি মাঠ ছাড়াও আরও ২টি মাঠ রয়েছে এবারের তালিকায়। ১২টি মাঠ হল আহমেদাবাদ, মোহালি, লক্ষ্ণৌ, হায়দারাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, কলকাতা, জয়পুর, মুম্বাই, গুয়াহাটি ও ধর্মশালা। তিন বছর পর হোম ও অ্যাওয়েতে বিভক্ত হয়ে এবারের ম্যাচগুলো মাঠে গড়াবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..