1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঈদে গাজীপুর থেকে উত্তরবঙ্গে চলবে স্পেশাল ট্রেন

  • আপডেট টাইম : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩
  • ৮৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গাজীপুর থেকে পঞ্চগড় পর্যন্ত বিশেষ ট্রেন চালুর ঘোষণা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

বুধবার (৫ এপ্রিল) দুপুরে জয়দেবপুর স্টেশন পরিদর্শনে গিয়ে এ তথ্য জানান ঢাকা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মোহাম্মদ সফিকুর রহমান।

তিনি জানান, ১৮ থেকে ২০ এপ্রিল উত্তরাঞ্চলে যাতায়াতের দুটি স্পেশাল ট্রেন চলাচল করবে। এর মধ্যে একটি স্পেশাল ট্রেন চলবে জয়দেবপুর স্টেশন থেকে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন পর্যন্ত। এ ট্রেনের টিকিট কাটতে হবে অনলাইনে। তবে যাত্রার দিন শতকরা ২৫ শতাংশ আসনবিহীন টিকিট বিক্রি করা হবে স্টেশন থেকে।

১৮ এপ্রিল থেকে ট্রেনটি জয়দেবপুর স্টেশন ত্যাগ করবে সন্ধ্যা ৭টা ১৫ মিনেটে। আর পঞ্চগড় পৌঁছাবে ভোর ৫টা ২৫ মিনিটে। ফেরার পথে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে সকাল ৬টা ২৫ মিনিটে ছেড়ে জয়দেবপুর জংশনে পৌঁছাবে বিকেল ৩ টা ৪৫মিনিটে।

ট্রেনটি কিসমত, ঠাকুরগাঁও রোড, দিনাজপুর, পার্বতীপুর, ফুলবাড়ী, বিরামপুর, জয়পুরহাট, সান্তাহারে যাত্রাবিরতি করবে। ট্রেনটিতে বিভিন্ন শ্রেণির ৬৬৮টি আসন আছে। এছাড়া ঈদের পর ২৪ ও ২৫ এপ্রিলও ট্রেনটি যাত্রী পরিবহন করবে।

ঢাকা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক আরও জানান, এছাড়া ঢাকার কমলাপুর স্টেশন থেকেও চিলাহাটি ঈদ স্পেশাল নামে আরেকটি বিশেষ ট্রেন ঢাকা থেকে পার্বতীপুর হয়ে চিলাহাটি পর্যন্ত চলাচল করবে। ঢাকা থেকে রাত ১১টা ৫৫ মিনিটে ছেড়ে গিয়ে চিলাহাটি পৌঁছাবে সকাল পৌনে ১০টায়। ফিরতি ট্রেনটি চিলাহাটি থেকে ছেড়ে যাবে সকাল ৯টা ৪৫ মিনিটে। আর ঢাকা পৌঁছাবে রাত ১০টা ৫৫ মিনিটে।

ঈদ যাত্রার জন্য বুধবার পর্যন্ত ১৫ লাখ যাত্রী ট্রেনের টিকিটের জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করেছেন। এনআইডি ছাড়া কোনো যাত্রী টিকিট কাটতে পারবেন না। রেলের শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হচ্ছে। ঢাকার কমলাপুর থেকে প্রতিদিন নিয়মিত ট্রেনগুলোতে প্রায় ২৬ হাজার যাত্রী পরিবহন করা হবে। এছাড়া যাত্রী পরিবহনে স্পেশাল ট্রেনও থাকছে।

মতবিনিময়কালে তার সঙ্গে বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা মো. কবীর উদ্দীন, বাংলাদেশ রেলওয়ের নিরাপত্তাবাহিনীর কমান্ড্যান্ট মো. শহীদ উল্লাহ, বাংলাদেশ রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা মো. আমিনুল হক, ট্রাফিক ইন্সপেক্টর মো. শাহজাহান পাটোয়ারী, জয়দেবপুর রেল জংশনের স্টেশন মাস্টার মো. রেজাউল ইসলাম উপস্থিত ছিলেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..