1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

চীন-পাকিস্তান নিয়ে ভারতকে সতর্ক করলেন ইউক্রেনের মন্ত্রী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ৭০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট::‘যখনই অপরাধ সংঘটিত হয়, তাকে থামানো না গেলে ভয়ঙ্কর আকার ধারণ করে। ভারতেরও চীন ও পাকিস্তানের মতো প্রতিবেশী রয়েছে। তাই ক্রাইমিয়া থেকে ভারতের শিক্ষা নেয়া উচিত’।

ভারত সফরে এসে একথা বললেন ইউক্রেনের ডেপুটি বিদেশ মন্ত্রী এমিন ঝাপারোভা। ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ফার্স্ট ডেপুটি মিনিস্টার এমিন ঝাপারোভা আইসিডব্লিউএ-তে কূটনৈতিক বিশেষজ্ঞ , প্রাক্তন দূত এবং সাংবাদিকদের বলেছেন যে , ”গত বছর ইউক্রেনে পূর্ণ মাত্রায় রাশিয়ার আগ্রাসনের ঘটনাগুলি কঠিন প্রতিবেশীদের কীভাবে পরিচালনা করা যায় তার উদাহরণ ।”

মন্ত্রী বলেন, তিনি একটি বার্তা নিয়ে ভারতে এসেছেন। দিল্লি ভিত্তিক ইন্ডিয়ান কাউন্সিল অফ ওয়ার্ল্ড অ্যাফেয়ার্স (আইসিডব্লিউএ) -মন্ত্রী এমিন ঝাপারোভা বলেছেন, ”ইউক্রেন সত্যিই চায় ভারত ও ইউক্রেন ঘনিষ্ঠ হোক। হ্যাঁ, আমাদের মধ্যে একটি ঐতিহাসিক সম্পর্ক আছে । তবুও আমরা ভারতের সাথে একটি নতুন সম্পর্ক শুরু করতে চাই। ”এর পরই তিনি উত্থাপন করেছেন চীন ও পাকিস্তানের প্রসঙ্গ। বলেছেন, “ভারতেও চীন ও পাকিস্তানের মতো জটিল প্রতিবেশী রয়েছে। তাই ক্রাইমিয়ার পর্ব ভারতের কাছেই শিক্ষণীয় হতে পারে।

যখনই অপরাধ সংঘটিত হয়, তাকে থামানো না গেলে ভয়ঙ্কর আকার ধারণ করে।”

তার মন্তব্যগুলি পূর্ব লাদাখ এবং অরুণাচল প্রদেশে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা (LAC) বরাবর চলমান উত্তেজনার মধ্যে পাকিস্তান এবং চীনের সাথে ভারতের আঞ্চলিক বিরোধের ইঙ্গিত হিসাবে দেখা হয়েছে। এই অঞ্চলে চীনা সৈন্যরা প্রায়শই আলোচনা সত্ত্বেও স্থিতাবস্থা নষ্ট করার চেষ্টা করছে । রাশিয়া ২০১৪ সালে পূর্ব ইউক্রেনের ক্রাইমিয়া দখল করে, ইউক্রেনে তার পূর্ণ মাত্রায় আগ্রাসন শুরু করার আট বছর আগে। ২০১৬ সালে, ইউক্রেন নিশ্চিত ছিল যে রাশিয়া একটি বড় আক্রমণের পরিকল্পনা করছে কারণ রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন তার সীমান্তে সৈন্য তৈরির নির্দেশ দিয়েছিলেন এবং দুই বছর আগে ক্রাইমিয়াকে অধিগ্রহণের আগে শত্রুতামূলক আচরণ পুনরায় শুরু করেছিলেন। রাশিয়া থেকে ভারতের তেল কেনার ব্যাপারেও কোনও মন্তব্য করেননি ইউক্রেনের ডেপুটি বিদেশমন্ত্রী। তাঁর মতে , ভারত কার সঙ্গে বাণিজ্য করবে তা নিয়ে নির্দেশ দেওয়ার মতো অবস্থায় ইউক্রেন নেই। ভারতের নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে ইউক্রেনে স্বাগত জানিয়েছেন ইউক্রেনের ডেপুটি বিদেশ মন্ত্রী। অনেকেই বলছেন যে তার সফরের অন্যতম উদ্দেশ্য হল ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কির জি-২০ সম্মেলনে বক্তৃতা করার সম্ভাবনা অন্বেষণ করা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..