1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সৌদি আরবে বিরল শিলাবৃষ্টি

  • আপডেট টাইম : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ১০৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট::মরু আবহাওয়ার দেশ সৌদি আরবের বিভিন্ন অংশে ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে। আকস্মিক এই বৃষ্টিতে ব্যাপকভাবে উচ্ছ্বসিত দেশটির বাসিন্দারা।

স্থানীয় সময় বৃহস্পতিবার ঘটেছে এ ঘটনা। স্টর্ম সেন্টার নামের একটি আইডি থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ও মাইক্রোব্লগিং সাইট টুইটারে টুইট করা একাধিক ভিডিওতে দেখো গেছে, লালচে খয়েরি রঙের মরুভূমি ছেয়ে গেছে অসংখ্য ছোট ছোট শিলার টুকরোয়, আর মরুভূমির মধ্যে দিয়ে বয়ে যাচ্ছে বালু ও কাদামাখা বৃষ্টি পানির ছোটো ছোটো ধারা।

স্টর্ম সেন্টারের টুইট করা বিভিন্ন ভিডিওতে দেখা গেছে, দুজন ব্যক্তি সেই বৃষ্টিতে নেমে উচ্ছ্বাস করছেন, শিলার টুকরোগুলো সংগ্রহ করে ক্যামেরার সামনে তুলে ধরছেন। তাদের একজনের নাম জানা গেছে— ফাহাদ মুহম্মদ।

মরু আবহাওয়ার কারণে মধ্যপ্রাচ্যের উপসাগরীয় অঞ্চলের দেশ সৌদি আরবে বৃষ্টিপাত খুবই বিরল। দেশটির উপকূলীয় শহর জেদ্দায় মাঝে মাঝে বৃষ্টিপাত হয়, বাকি অঞ্চল অনেকটা শুষ্ক থাকে। দেশটিতে এমন অঞ্চল অনেক রয়েছে, যেখানে বছরের পর বছর বৃষ্টিপাত হয় না বা হলেও খুব কম।

তবে কয়েক দিন ধরে সৌদি আরবের বিভিন্ন অংশে বৃষ্টিপাত হচ্ছে। গত ১০ এপ্রিল মক্কায় কয়েক ঘণ্টা ধরে মুষলধারে বৃষ্টি হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই বৃষ্টির ভিডিও ভাইরালও হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..