1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রাহুল গান্ধীর সাজা স্থগিতের আবেদন খারিজ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩
  • ৯৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট::মোদী পদবি নিয়ে মন্তব্যের কারণে মানহানি মামলায় সাজার রায় স্থগিত রাখার যে আবেদন ভারতীয় কংগ্রেস নেতা রাহুল গান্ধী করেছিলেন, তা খারিজ করে দিয়েছে গুজরাটের সুরাটের আদালত।

এনডিটিভি জানিয়েছে, আদালতের এই সিদ্ধান্তের ফলে রাহুলের লোকসভার সদস্যপদ ফিরে পাওয়ার পথ আপাতত আটকে গেল।

সুরাট দায়রা আদালত নিম্ন আদালতের সিদ্ধান্ত স্থগিত করতে অস্বীকার করেছে। রাহুল গান্ধীর সামনে এখন হাইকোর্টে যাওয়ার পথ খোলা। সুরাটের আদালত থেকে তিনি কোনো স্বস্তি পাননি।

বৃহস্পতিবার শুনানির সময় কালে অতিরিক্ত দায়রা জজ আরপি মগেরার আদালত মাত্র এক লাইনে মামলাটি খারিজ করে দেন। এই সিদ্ধান্তের বিরুদ্ধে এখন তাকে হাইকোর্টের দ্বারস্থ হতে হবে।

মোদি উপাধি মামলায় রাহুল গান্ধীর দুই বছরের কারাদণ্ড হয়। নিম্ন আদালতের এই সিদ্ধান্তের বিরুদ্ধে রাহুল গান্ধীর আপিল বিচারাধীন ছিল। এ বিষয়ে আদালত রায় দিয়েছেন। বর্তমানে রাহুল গান্ধীকে সাংসদ পদে পুনর্বহাল করা হচ্ছে না।

কোন মামলায় শাস্তি হয়েছে?

রাহুল গান্ধী ২০১৯ লোকসভা নির্বাচনে কেরালার ওয়েনাড থেকে সাংসদ হয়েছিলেন। ২৩ মার্চ, সুরাট আদালত ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বিধায়ক পূর্ণেশ মোদীর দায়ের করা একটি ফৌজদারি মানহানির মামলায় রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করে।

রাহুল গান্ধীকেও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করে রাহুল গান্ধী বলেছিলেন কেন সব চোরের পদবিতে মোদী থাকে। এর বিরুদ্ধে মামলা করেছিলেন পূর্ণেশ মোদী। জনপ্রতিনিধি আইনের বিধানের কারণে পরের দিন তার লোকসভার সদস্যপদ বাতিল হয়ে যায়। তাকে অযোগ্য ঘোষণা করা হয়।

নিম্ন আদালতের আদেশের বিরুদ্ধে ৩ এপ্রিল দায়রা আদালতে যান রাহুল গান্ধী। আদালতের সিদ্ধান্তের দিকে দেশের নজর রয়েছে। রাহুলকে জামিন দেওয়ার সময় আদালত অভিযোগকারী পূর্ণেশ মোদী এবং রাজ্য সরকারকে নোটিশ জারি করেছিল। সাজা স্থগিত চেয়ে করা আবেদন খারিজ করেছে সুরাটের আদালত। রাহুল গান্ধীর সামনে এখন হাইকোর্টের পথ খোলা।

২ বছরের সাজা  মোদির নাম নিয়ে ভুল মন্তব্য করায় রাহুল গান্ধীকে ২ বছরের কারাদণ্ড দিয়েছে সুরাটের আদালত। তার বিরুদ্ধে চলমান মানহানির মামলায় আদালত তাকে দোষী সাব্যস্ত করার পর এই সাজা প্রদান করা হয়। যাইহোক, তেসরা এপ্রিল, রাহুল সাজার বিরুদ্ধে আপিল করার পরে, সুরাট দায়রা আদালত কংগ্রেস নেতাকে জামিন দেয়।

রাহুলের লোকসভা সদস্যপদও হারিয়েছে

রাহুল গান্ধী ওয়ানাড থেকে লোকসভার সাংসদ ছিলেন, কিন্তু ২৩ মার্চ সুরাটের একটি নিম্ন আদালত তাকে দুই বছরের কারাদণ্ড দেওয়ার পরে অযোগ্য ঘোষণা করা হয়েছিল।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..