1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইউএস ওপেন খেলতে কোনো সমস্যা হবে না জকোভিচের

  • আপডেট টাইম : বুধবার, ৩ মে, ২০২৩
  • ৮৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : করোনা টিকা না নেওয়ায় গত বছর ইউএস ওপেন খেলতে পারেননি নোভাক জকোভিচ। কিন্তু এ বছর কোভিড টিকার নিয়মে বদল করেছে আমেরিকা। তার ফলে আগামী আগস্ট মাসে শুরু হতে যাওয়া প্রতিযোগিতায় খেলতে কোনো সমস্যা হবে না ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিকের।

মূলত কিছুটা অপ্রত্যাশিতভাবেই জকোভিচ এই সুযোগ পেয়েছেন। আমেরিকায় বিদেশ থেকে আসা ব্যক্তিদের কোভিড টিকা নেওয়া বাধ্যতামূলক ছিল এতদিন। তবে আগামী ১১ মে থেকে এ বিধি তুলে দিচ্ছে দেশটি। গত সোমবার (১ মে) মার্কিন প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউজ জানিয়েছে এ তথ্য। ফলে কোভিড টিকা না নেওয়া জকোভিচের আসন্ন ইউএস ওপেনে খেলতে সমস্যা হবে না।

জকোভিচ আগে একাধিক বার বলেছেন, টিকা তিনি নেবেন না এবং তাকে বাধ্য করা হলেও তা মানবেন না। তার বক্তব্য ছিল, এটা নিয়ে জোর করার অর্থ কার্যত তার ব্যক্তিগত স্বাধীনতায় হস্তক্ষেপ করা। এই কারণেই গত বার অস্ট্রেলিয়ান ওপেন থেকে না খেলেই ফিরতে হয়েছিল। ইউএস ওপেন থেকেও নাম তুলে নিয়েছিলেন তিনি। তারপরেও টিকা নেননি সার্বিয়ার এ টেনিস তারকা।

টিকা না নেওয়ায় গত বছর প্রথমে অস্ট্রেলিয়ান ওপেন ও তারপরে ইউএস ওপেনে খেলতে পারেননি জোকোভিচ। অস্ট্রেলিয়ায় পা দেওয়ার পরে মেলবোর্নে আটক করে রাখা হয়েছিল তাকে। সেখানকার আদালতে মামলাও করেছিলেন জকোভিচ। তাতে লাভ হয়নি। তাকে দেশে ফেরত পাঠিয়েছিল সে দেশের সরকার। অন্যদিকে ইউএস ওপেনের আগে ইন্ডিয়ান ওয়েলস ও মায়ামিতে খেলার অনুমতি চেয়েছিলেন তিনি। কিন্তু তাকে অনুমতি দেওয়া হয়নি। তারপরেই ইউএস ওপেন থেকে নাম তুলে নেন তিনি।

চলতি বছরের ২৮ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে ইউএস ওপেন। তিনবার এই ট্রফি ঘরে তুলেছেন জকোভিচ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..