1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আইপিএল: প্লে-অফে কে কার প্রতিপক্ষ

  • আপডেট টাইম : সোমবার, ২২ মে, ২০২৩
  • ৭৯ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : আইপিএলে এবারের আসরের গ্রুপপর্বের খেলা শেষ। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর ও গুজরাট টাইটান্সের ম্যাচ দিয়ে শেষ হল লিগপর্বের লড়াই। দুই গ্রুপের ১০ দলের মাঝে প্লে-অফে জায়গা করে নিয়েছে গুজরাট টাইটান্স, চেন্নাই সুপার কিংস, লক্ষ্ণৌ সুপার জায়ান্টস ও মুম্বাই ইন্ডিয়ান্স।

গ্রুপপর্বে শীর্ষে থেকে সবার আগে প্লে-অফ নিশ্চিত করে গুজরাট। দুইয়ে চেন্নাই ও তিনে লক্ষ্ণৌ। সবশেষ হায়দরাবাদকে হারিয়ে চারে জায়গা করে নিয়েছে মুম্বাই। প্লে-অফে খেলার সুযোগ ছিল বেঙ্গালোরেরও। শেষ ম্যাচে গুজরাটকে হারাতে পারলে মুম্বাইয়ের সমান পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে চারে থাকত কোহলিদের দল। গুজরাটকে হারাতে না পারায় তা আর হয়নি।

বেঙ্গালুরুর ঘরের মাঠে টস জিতে স্বাগতিকদের ব্যাটে পাঠিয়েছিল গুজরাট। বিরাট কোহলির ১০১ রানের ইংনিসে নির্ধারিত ওভার শেষে সংগ্রহ দাঁড়িয়েছিল ৫ উইকেটে ১৯৭ রান। জবাবে নেমে শুভমন গিলের ১০৪ রানের ইনিংসে ৫ বল ও ৬ উইকেটে জয় নিশ্চিত করে গুজরাট। তাতে গ্রুপপর্ব থেকে বিদায় নিতে হয় বিরাট কোহলিদের। শতকটি দিয়ে আইপিএল ইতিহাসে সর্বোচ্চ সাত সেঞ্চুরির রেকর্ড গড়েছেন কোহলি।

আগামী ২৩মে চেন্নাইতে গড়াবে প্রথম কোয়ালিফায়ার। শীর্ষে থাকা গুজরাটের মুখোমুখি হবে ধোনির চেন্নাই। জয়ী দল সরাসরি জায়গা করে নেবে ফাইনালে। ২৪মে চেন্নাইতে এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে তিনে থাকা লক্ষ্ণৌ ও চারের মুম্বাই। জয়ী দল খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ারে, গুজরাট-চেন্নাই ম্যাচে পরাজিত দলের বিপক্ষে। ২৬মে আহমেদাবাদে গড়াবে ম্যাচটি। সেখানে জয়ী দলটি খেলবে ফাইনালে। ২৮মে আহমেদাবাদে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে আসরের।

দুই গ্রুপে ভাগ হয়ে ১০ দল খেলেছে ১৪টি করে ম্যাচ। দেখে নেয়া যাক গ্রুপপর্ব শেষে কার অবস্থান কততে-

শীর্ষে গুজরাট টাইটান্স, ১০ জয়ে পয়েন্ট ২০। দুইয়ে চেন্নাই সুপার কিংস, ৮ জয় ও এক ম্যাচ বাতিল হওয়ায় পয়েন্ট ১৭। সমান পয়েন্ট নিয়েও রানরেটে পিছিয়ে থেকে তিনে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে চারে মুম্বাই ইন্ডিয়ান্স। ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে পাঁচে র‌য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর। সমান পয়েন্ট নিয়ে রানরেটে পিছিয়ে ছয়ে রাজস্থান রয়্যালস। ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে সাতে কলকাতা নাইট রাইডার্স। সমান পয়েন্ট নিয়ে রানরেটে পিছিয়ে আটে পাঞ্জাব কিংস। ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে নয়ে দিল্লি ক্যাপিটালস। ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে দশে সানরাইজার্স হায়দরাবাদ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..