1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
ব্রেকিং নিউজ :
 করোনা আপডেট :   করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৩২২

জাহাজডুবির পর এবার ইরানি তেল শোধনাগারে আগুন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ২৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: কয়েক ঘণ্টার ব্যবধানে ইরানের সঙ্গে বড় দুটি ঘটনা ঘটেছে। গতকাল দেশটির নৌবাহিনীর সবচেয়ে বড় জাহাজ খারগ ওমান উপসাগরে ডুবে যায়। এরই কয়েক ঘণ্টা পর দেশটির রাজধানী তেহরানের দক্ষিণাঞ্চলে একটি তেল শোধনাগারে বড় ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ইরানের আধা সরকারি বার্তা সংস্থা তাসনিম জানিয়েছে, এ ঘটনায় এখনো পর্যন্ত কেউ হতাহত হয়নি। তবে আগুন লাগার পর থেকেই তোন্দগুয়ান শোধনাগারটির সব কার্যক্রম বন্ধ রয়েছে। আর দমকল বাহিনীর কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করছে।

দেশটির রাষ্ট্রীয় টিভিকে তেহরানের ক্রাইসিস ম্যানেজমেন্ট অর্গানাইজেশনের প্রধান মনসুর দারাজাতি বলেছেন, শোধনাগারে একটি তরল গ্যাস পাইপলাইনে লিক থেকেই এই অগ্নিকাণ্ডের সূচনা ঘটেছে। তবে কি কারণে এই অগ্নিকানণ্ডের ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন তিনি।

তেহরান অয়ের রিফাইনারি কো. এর প্রধান শাকের খাফাই, যারা তোন্দগুয়ান শোধনাগারটির পরিচালনা করে, কোনো ধরনের নাশকতার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন বলে জানিয়েছে ইরানের রাষ্ট্রীয় টিভি।

স্থানীয় মিডিয়া জানিয়েছে, অগ্নিকাণ্ডের পরপরই ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স ও দমকল বাহিনী পৌঁছায়। টিভির ফুটেজে দেখা যায়, শোধনাগারে দাউ দাউ করে আগুন জ্বলছে। আর আকাশে কালো ধোঁয়ায় ছেয়ে গেছে। তেহরানের বিভিন্ন অংশ থেকেও এ আগুনের শিখা দেখা যায়।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..