1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিধিনিষেধের মেয়াদ বাড়ল তাইওয়ানে, বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান

  • আপডেট টাইম : সোমবার, ৭ জুন, ২০২১
  • ২৪০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: তাইওয়ানে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বিধিনিষেধ আরও দুই সপ্তাহ বাড়ানো হয়েছে। ফলে সেখানে ২৮ জুন পর্যন্ত বিধিনিষেধ কার্যকর থাকবে। সোমবার (৭ জুন) দেশটির সরকার বিবৃতির মাধ্যমে তথ্যটি নিশ্চিত করেছে। করোনা সংক্রমণ এখনো নিয়ন্ত্রণে আসেনি বলেও জানিয়েছে তারা।

কয়েক মাস ধরে করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকার পর তাইওয়ানে সম্প্রতি সংক্রমণ হঠাৎ বেড়ে গেছে। এ পরিস্থিতিতে সেখানে দ্বিতীয় সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

বিধিনিষেধের আওতায় সমাবেশ নিষিদ্ধ ও বিনোদন কেন্দ্রগুলো বন্ধ থাকবে। এছাড়া শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস করার নির্দেশ দেওয়া হয়েছে।

তাইওয়ানের প্রিমিয়ার সু সেন-চ্যাংয়ের সঙ্গে বৈঠকের পর মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, স্বাস্থ্যমন্ত্রী চেন শিহ-চুং পরবর্তী সময়ে এ বিষয়ে আরও বিস্তারিত জানাবেন।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, এই মুহূর্তে মহামারি পরিস্থিতি এখনো স্থিতিশীল হয়নি। সরকারের বিধিনিষেধ বাড়ানোর এই সিদ্ধান্তকে দেশটিতে ব্যাপকভাবে সমর্থন জানানো হয়েছে।

সু বৈঠকে বলেন, তাইওয়ান এ সপ্তাহে জাপানের দেওয়া ১২ লাখ ৪০ হাজার ভ্যাকসিন বিতরণ শুরু করবে। যাদের দীর্ঘমেয়াদি রোগ রয়েছে এবং যারা ৭৫ বছরের বেশি বয়সী তারা এই ভ্যাকসিন প্রয়োগে অগ্রাধিকার পাবেন।

রবিবার (৬ জুন) তাইওয়ানে ৩৪৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার (৫ জুন) আক্রান্তের সংখ্যা ছিল ৫১১ জন।

মহামারি শুরু হওয়ার পর এ পর্যন্ত দেশটিতে ১১ হাজার ২৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া মৃত্যু হয়েছে ২৬০ জনের।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..