1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয় দেওয়া দুঃখজনক : পররাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ১৬০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বঙ্গবন্ধুর খুনিদের যেসব দেশ আশ্রয় দিয়েছে, এটা তাদের জন্য লজ্জার। আর এটি আমাদের জন্য দুঃখজনক। নানা অজুহাতে তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে না।

মঙ্গলবার (১ আগস্ট) ফরেন সার্ভিস একাডেমীতে শোকাবহ আগস্ট উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচিতে একথা বলেন তিনি।

শোকের মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত সদস্যদের স্মরণে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়। বৃক্ষরোপণ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ড. মোমেন বলেন, বঙ্গবন্ধুর পাঁচ খুনির মধ্যে তিন জনের অবস্থান জানা নেই। তবে দুই খুনির একজন কানাডায়, আর একজন যুক্তরাষ্ট্রে অবস্থান করেছেন।

তিনি বলেন, আমরা এ দুই খুনিকে ফিরিয়ে আনার জন্য চেষ্টা অব্যাহত রেখেছি। তবে তারা নানা অজুহাতে তাদের ফেরত দিচ্ছে না। সব তথ্য দেওয়ার পরেও খুনিদের ফেরত না দেওয়া তাদের জন্য লজ্জার। আর আমাদের জন্য দুঃখজনক।

ড. মোমেন বলেন, যারা মানবতার কথা বলে, মানবাধিকারের কথা বলে, তারাই খুনিদের আশ্রয় দিচ্ছে।

কানাডা তাদের আদালতের দোহাই দিয়ে বঙ্গবন্ধুর খুনিকে ফেরত দিচ্ছে না বলেও অভিযোগ করেন সরকারের এই মন্ত্রী।

এর আগে ফরেন সার্ভিস একাডেমির প্রাঙ্গণে ১৬টি বৃক্ষ রোপণ করা হয়। বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..