1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বন্যায় প্রায় পৌনে ২ লাখ একর জমির আউশ ধান ক্ষতিগ্রস্ত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ১৬৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: বন্যায় সিলেট বিভাগ ও উত্তরাঞ্চলে প্রায় পৌনে ২ লাখ একর জমির আউশ ধান ক্ষতিগ্রস্ত হচ্ছে। এরমধ্যে কিছু এলাকার ধান ইতোমধ্যে তলিয়ে গেছে আর কিছু এলাকায় কয়েকদিনের মধ্যে তলিয়ে যাবে।

ক্ষয়ক্ষতির এ তথ্য জানিয়েছেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক।

মঙ্গলবার (২১ জুন) সচিবালয়ে মালদ্বীপের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

কৃষিমন্ত্রী বলেন, অস্বাভাবিক বৃষ্টির কারণে সিলেটে পানি এসেছে। সেখানে তেমন কোনো ফসল ছিল না। পতিত অনেক জমি ছিল। তবে এরপরও সেখানে ২২ হাজার হেক্টর (প্রায় ৫৪ হাজার একর) জমির ক্ষতি হয়েছে। আর সুনামগঞ্জ, হবিগঞ্জ মিলে প্রায় ২৮ হাজার হেক্টর (প্রায় ৬৮ হাজার একর) জমির আউশ ধান নষ্ট হয়েছে।

‘আজ খবর পাচ্ছি কুড়িগ্রাম, নীলফামারী, এসব এলাকায় যে পানি আসছে, এতে ৫৬ হাজার একর জমির ক্ষতি হচ্ছে। অর্থাৎ আউশ ধান আক্রান্ত হয়েছে। পানি ক্রমেই সমতল ভূমিতে আসছে। আরও আসলে (পানি) আউশ ক্ষতিগ্রস্ত হবে’- বলেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আমনের জন্য প্রস্তুত থাকতে বলেছেন। আমরা বীজ রাখার প্রস্তুতি রেখেছি। একেবারে যদি নষ্ট হয়েই যায়, তাহলে লেস ফটো সেনসিটিভ জাত বিবেচনায় রেখে প্রস্তুতি নিচ্ছি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..