1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আবারও ভারত সীমান্তে চীনের সামরিক তৎপরতা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ২৩৪ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: আবারও ভারতীয় সীমান্ত লাদাখে চীন সামরিক তৎপরতা শুরু করেছে। পূর্ব লাদাখের কাছে জিংজিয়াং প্রদেশের হোটান বিমানঘাঁটি থেকে আকাশে উড্ডয়ন করানো হয়েছে এইচ-২০ বোমারু বিমান বলে জানা গেছে। গত ৮ জুন থেকে শুরু হয়ে ২২ জুন পর্যন্ত চলছে। এ ঘটনায় নয়াদিল্লি উদ্বেগ প্রকাশ করেছে।

জানা গেছে, ভারত-চীন সীমান্তের কারাকোরাম পাসের উত্তর-পূর্বে প্রায় ২৫০ কিলোমিটার দূরে রয়েছে চীনের হোটান বিমান বাহিনীর ঘাঁটি। লাদাখের প্যাংগং হ্রদের ৪ নম্বর ফিঙ্গার এলাকা থেকে ওই বিমানঘাঁটির দূরত্ব মাত্র ৩৮০ কিলোমিটার। ফলে রাডারে প্রায় অদৃশ্য এইচ-২০ বোমারু বিমানের মহড়ায় রীতিমতো উদ্বেগ বেড়েছে ভারতের প্রতিরক্ষা মহলে।

বিশ্লেষকদের মতে, আগামী কয়েক মাসের মধ্যেই চীনা সেনাবাহিনীতে শামিল হবে এই যুদ্ধবিমান। মূলত ভারতের অত্যাধুনিক রাফালে ফাইটার জেটগুলোর মোকাবিলায় চীনের এই নতুন যুদ্ধবিমান মোতায়েন করতে তৎপরতা চালাচ্ছে বেইজিং। এ নিয়ে ভারত ও চীনের মধ্যে নতুন করে সংকট আরও বাড়বে।
খবর সংবাদ প্রতিদিন

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..