1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৪৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

দেশজুড়ে লকডাউনে শিমুলিয়া-বাংলাবাজারে বন্ধ লঞ্চ, চলবে ফেরি

  • আপডেট টাইম : সোমবার, ২১ জুন, ২০২১
  • ১৩৭ বার পঠিত

করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় মঙ্গলবার (২২ জুন) থেকে মুন্সিগঞ্জ, মাদারীপুরসহ ঢাকার সাত জেলায় কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। লকডাউনের সময় পদ্মা নদীর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকবে বলে ঘাট কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।

লকডাউনের আওতামুক্ত গাড়ি পারাপারে নদীতে ফেরি চলাচল সচল থাকবে।

নৌরুটের দুটি ঘাটের একটি মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজারে অবস্থিত। এ দুটি জেলাই লকডাউনের আওতায় রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, নির্দেশনা অনুযায়ী মঙ্গলবার থেকে নৌরুটে ফেরি চলাচল সীমিত করা হবে। যেসব ফেরি সচল থাকবে সেগুলো দিয়ে শুধু কাঁচামাল, পণ্যবাহী গাড়ি ও জরুরি রোগীবাহী গাড়ি পার করা হবে।

তিনি বলেন, বর্তমানে নৌরুটে ১৬টি ফেরি সচল রয়েছে। মঙ্গলবার থেকে নির্দেশনা অনুযায়ী এ সংখ্যা কমিয়ে দেয়া হবে।

লঞ্চ চলাচলের বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিটিএ) শিমুলিয়াঘাটের বন্দর কর্মকর্তা শাহাদাত হোসেন জাগো নিউজকে জানান, বর্তমানে ৮৭টি লঞ্চ সচল আছে। মঙ্গলবার ভোর থেকে লঞ্চ চলাচল পুরোপুরি বন্ধ থাকবে। স্পিডবোট এর মধ্যেই বন্ধ রয়েছে।

এদিকে মুন্সিগঞ্জ জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, জেলায় গত এক মাসে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১৬৩ জন। এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ৮৮৬ জন। সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৭৮৪ জন। মারা গেছেন ৭১ জন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..