1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

ভারতে করোনায় মৃত্যু কমলেও সংক্রমণ বেড়েছে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ১৫৪ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু কিছুটা কমলেও সংক্রমণ বেড়েছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ৬৯ জন। একই সময়ে মারা গেছে ১ হাজার ৩২১ জন।

একদিন আগেই আক্রান্তের সংখ্যা ছিল ৫০ হাজার ৮৪৮ এবং মারা গেছে এক হাজার ৩৫৮ জন। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৮২ লাখ ৭৭৮। একদিন আগেই সংক্রমণ তিন কোটি ছাড়িয়েছে। বিশ্বের দ্বিতীয় দেশ হিসেবে ভারতে আক্রান্তের সংখ্যা তিন কোটি ছাড়াল। এর আগে শুধুমাত্র যুক্তরাষ্ট্রই এই সংখ্যা ছাড়িয়েছে।

এখন পর্যন্ত ভারতে করোনা সংক্রমণে মারা গেছে ৩ লাখ ৯১ হাজারের বেশি মানুষ। দেশটিতে সংক্রমণে হার গত কয়েকদিন ধরেই কিছুটা কমেছে। গত ১৭ দিন ধরেই সংক্রমণ ৫ শতাংশের নিচে।

অপরদিকে গত কয়েকদিনে সুস্থতার হার বেড়েছে কিন্তু সক্রিয় রোগীর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা ১৬ হাজার ১৩৭। বর্তমানে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৬ লাখ ২৭ হাজার ৫৭।

ভারতে করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত শীর্ষ অবস্থানে রয়েছে মহারাষ্ট্র। এরপরেই রয়েছে কেরালা এবং তামিলনাড়ু। কেরালায় গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ ১২ হাজার ৭৮৭, মহারাষ্ট্রে ১০ হাজার ৬৬ এবং তামিলনাড়ুতে ৬ হাজার ৫৯৬।

এখন পর্যন্ত ভ্যাকসিনের ৩০কোটি বেশি ডোজ সরবরাহ করেছে ভারত। বুধবার ৫৮ লাখ ৩৪ হাজার মানুষকে ভ্যাকসিন দেয়া হয়েছে। এর মধ্যে মহারাষ্ট্রে ৬ লাখের বেশি মানুষকে ভ্যাকসিন দেয়া হয়েছে।

এদিকে ভারতে নতুন শঙ্কা হিসেবে দেখা দিয়েছে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট। এখন পর্যন্ত ৪০ জনের বেশি মানুষের দেহে নতুন এই ধরন শনাক্ত হয়েছে। ইতোমধ্যেই মধ্যপ্রদেশে ডেল্টা প্লাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃত ওই নারী উজ্জয়িনীর বাসিন্দা।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, ওই নারীর মৃত্যু হয়েছিল আগেই। পরে জিনোম বিশ্লেষণ করে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টের বিষয়টি বুধবার ধরা পড়ে। এই মৃত্যু করোনার ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টে ভারতের প্রথম মৃত্যু কি-না সে বিষয়ে দেশটির সরকার এখনও কিছু জানায়নি। তবে ধারণা করা হচ্ছে, এই ভ্যারিয়েন্টে এটিই ভারতে প্রথম মৃত্যু।

এখন পর্যন্ত ভারতের মহারাষ্ট্র, কেরালা এবং মধ্যপ্রদেশে ডেল্টা প্লাস শনাক্ত হওয়ায় ইতোমধ্যেই সতর্কতা জারি করেছে কেন্দ্রীয় সরকার। এছাড়া আশঙ্কার বিষয় হলো, এতদিন যে পদ্ধতিতে করোনা রোগীদের চিকিৎসা হয়ে এসেছে, ডেল্টা প্লাসে আক্রান্তদের ক্ষেত্রে তা কাজ করছে না। এ নিয়েও উদ্বেগ দেখা দিয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..