1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

সেরা দশে ফিরলেন ডি কক

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১
  • ১৩৭ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৯৬ এবং প্রথম টেস্টের প্রথম ইনিংসে অপরাজিত ১৪১ রানের সুবাদে ব্যাটসম্যানদের টেস্ট র‌্যাঙ্কিংয়ের সেরা দশে ফিরেছেন কুইন্টন ডি কক।

শেষবার ২০১৯ সালের ডিসেম্বরে সেরা দশে জায়গা পেয়েছিলেন এই প্রোটিয়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান। এবার ক্যারিবীয়দের ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করার পথে দুই টেস্টে মোট ২৩৭ রান করে বাবর আজম ও দিমুথ করুনারত্নেকে পেছনে ঠেলে দশম স্থানে জায়গা করে নিয়েছেন ডি কক।

উইন্ডিজ-দ.আফ্রিকা সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় ডি ককের পরে ১২৫ রান নিয়ে দ্বিতীয় স্থানে আছেন রসি ফন ডার ডাসেন। ৮৮ রান নিয়ে তৃতীয় স্থানে জার্মেইন ব্ল্যাকউড। তার চেয়ে এক রান কম নিয়ে চারে ডিন এলগার। এই তিন ব্যাটসম্যানেরই উন্নতি হয়েছে র‌্যাঙ্কিংয়ে।

এলগার উঠে এসেছেন ১৯তম স্থানে। ৩১ ধাপ এগিয়ে ৪৩তম স্থানে জায়গা করে নিয়েছেন ফন ডার ডাসেন। তার পরের স্থানে ব্ল্যাকউড। ১২ ধাপ এগিয়েছেন তিনি।

টেস্ট অলরাউন্ডারদের মধ্যে শীর্ষে থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শুরু করেছিলেন জেসন হোল্ডার। তবে ব্যাট ও বল হাতে ব্যর্থ হয়েছেন তিনি। পুরো সিরিজে মাত্র ৩৪ রান করেছেন তিনি। বল হাতে পেয়েছেন ৬ উইকেট। তার মধ্যে চারটি প্রথম টেস্টে। র‌্যাঙ্কিংয়ের পরিবর্তন এসেছে হোল্ডারের। রবীন্দ্র জাদেজাকে শীর্ষস্থান ছেড়ে দিয়ে দুইয়ে নেমে গেছেন উইন্ডিজ অলরাউন্ডার।

৫ উইকেট নিয়ে দ্বিতীয় টেস্টে ম্যাচ সেরা হয়েছেন কাগিসো রাবাদা। টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে পাঁচে জায়গা করে নিয়েছেন তিনি। হ্যাটট্রিকসহ ৭ উইকেট পাওয়া কেশব মহারাজ তিন ধাপ এগিয়ে উঠে এসেছেন ২৮তম স্থানে। দ্বিতীয় টেস্টে ৩ উইকেট পাওয়া লুঙ্গি এনগিদি তিন ধাপ এগিয়ে বসেছেন ৪১তম স্থানে।

উইন্ডিজ বোলারদের মধ্যে কেমার রোচ উঠে এসেছেন ১২তম স্থানে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..