1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:২২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সভাপতি খুঁজে পেলেন অভিনেত্রী নিপুণ

  • আপডেট টাইম : সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ৩০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৭ এপ্রিল। এ নির্বাচন ঘিরে নানা গুঞ্জন শুরু হয়েছে। অনেকে ইতোমধ্যে প্যানেল গোছানোর কাজও শুরু করেছেন। তবে শুরু থেকে খবর ছিল সভাপতি খুঁজে পাচ্ছেন না বর্তমান প্যানেলের সাধারণ সম্পাদকের চেয়ারে থাকা চিত্রনায়িকা নিপুণ।

এতদিন সভাপতি খুঁজে না পাওয়ার কারণে পূর্ণাঙ্গ প্যানেল গোছানো নিয়ে কিছুটা জটিলতা ছিল তার। এবার সেই জটিলতা কাটল এ নায়িকার। সভাপতি খুঁজে পেয়েছেন। আর সেই ব্যক্তি হচ্ছেন নায়ক মাহমুদ কলি। রোববার (১৭ মার্চ) সন্ধ্যায় এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন চিত্রনায়িকা নিপুণ।

মাহমুদ কলি ঢাকাই সিনেমার সোনালি দিনের একসময়ের জনপ্রিয় অভিনেতা। দীর্ঘসময় রূপালী পর্দায় দর্শক মাতিয়েছেন তিনি। সুন্দর মুখ, সুঠাম লম্বা দেহ, স্টাইলিশ চুল―সবমিলে অন্যসব নায়কদের থেকে দর্শকের কাছে আলাদা গ্রহণযোগ্যতা ছিল তার। বিশেষ করে বিদেশে মনোরম লোকেশনে নায়ক হিসেবে খুবই সুনাম ছিল এ অভিনেতার।

এর আগে দুই দফা করে চলচ্চিত্র সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন মাহমু কলি। মাঝে দীর্ঘদিন দেখা না মিললেও ফের সমিতির নির্বাচনে দেখা যাবে তাকে।

প্রসঙ্গত, মাহমুদ কলি ছিলেন আশি ও নব্বই দশকের নায়ক। পারিবারিক নাম মাহমুদুর রহমান উসমানী। তার বড় ভাই হচ্ছেন দেশের খ্যাতিমান চিত্রনার্মাতা আজিজুর রহমান বুলি। ভাইয়ের মাধ্যমেই চলচ্চিত্রে আসেন তিনি।

মাহমুদ কলি অভিনীত প্রথম সিনেমা ‘মাস্তান’। এতে সহ-অভিনেতার ভূমিকায় দেখা যায় তাকে। তারপর ১৯৭৮ সালে অশোক ঘোষের ‘তুফান’ সিনেমায় প্রধান নায়কের চরিত্রে অভিনয় করেন। এরপর অভিনয়ে মুন্সিয়ানা দেখাতে থাকেন এ অভিনেতা।

১৯৯৪ সালে নায়ক হিসেবে সবশেষ ‘মহাগ্যাঞ্জাম’ সিনেমায় দেখা গিয়েছিল তাকে। তবে এরপর ২০০২ সালে ‘আবার একটি যুদ্ধ’ সিনেমায় উকিল চরিত্রে অতিথি হিসেবে অভিনয় করেছিলেন মাহমুদ কলি। ৬১টি সিনেমায় অভিনয় করেছেন। এর মধ্যে দুটি সিনেমা মুক্তি পায়নি। তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে উল্লেখযোগ্য ‘লাভ ইন সিঙ্গাপুর’, ‘গোলমাল’, ‘নেপালি মেয়ে’, ‘শ্বশুরবাড়ি’, ‘সুপারস্টার’, ‘গ্রেফতার’, ‘খামোশ’, ‘মহান’, ‘দেশ বিদেশ’, ‘মা বাপ’ ইত্যাদি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..