1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সংসদের অধিবেশন শুরু

  • আপডেট টাইম : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ২৪৮ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: দীর্ঘ ৯ দিন বিরতির পর সংসদের অধিবেশন আজ সোমবার (২৮ জুন) আবার শুরু হয়েছে। বেলা ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয় । এর আগে গত ১৭ জুন সংসদের বৈঠক মুলতবি করা হয়। আজ বৈঠকের শুরুতেই প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিন হয়।

২৯ জুন মূল বাজেটের সমাপনী আলোচনা এবং অর্থবিল পাস হবে। ৩০ জুন বুধবার মূল বাজেট পাস ও নির্দিষ্টকরণ বিল পাস, ১ জুলাই প্রশ্নোত্তর পর্ব, বেসরকারি বিল উত্থাপন, সরকারি বিল পাস এবং অধিবেশন সমাপ্তি হবে। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রাখবেন। বিরোধী দলের শীর্ষ নেতারাও বক্তব্য রাখেন।

অধিবেশন শুরু হওয়ার পরদিন ৩ জুন মহামারি করোনার কারণে আরেকটি অনাড়ম্বর বাজেট উত্থাপন হয় জাতীয় সংসদে। এমনকি সব এমপিও সংসদে যেতে পারেননি। সেখানে উপস্থিত ছিলেন মাত্র ১৭০ জনের মত এমপি। কারোনার জন্য সামাজিক দূরত্ব বজায় রাখার জন্যই এই ব্যবস্থা। আর সব মন্ত্রী-এমপিদের কঠোর স্বাস্থ্যবিধি মেনে সংসদে প্রবেশ করতে হয়েছে। দেখাতে হয়েছে করোনা নেগেটিভ সার্টিফিকেট। সেদিন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ৬ লাখ তিন হাজার ৬৮১ কোটি টাকার বাজেট পেশ করেন। নতুন অর্থবছরের বাজেট বিগত অর্থবছরের তুলনায় ৩৫ হাজার ৬৮১ কোটি টাকা বেশি।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..