1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ফেসিয়ালের পর যা এড়িয়ে চলবেন

  • আপডেট টাইম : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ৩২২ বার পঠিত

লাইফস্টাইল ডেস্ক : ত্বকের যত্নের অন্যতম অংশ হলো ফেসিয়াল। কেউ পার্লারে গিয়ে ফেসিয়াল করেন, কেউ আবার বাড়িতেই করে থাকেন। ফেসিয়ালের ফলে ত্বকে রক্ত সঞ্চালন বাড়ে এবং ত্বক উজ্জ্বল হয়। ফেসিয়াল করা ত্বকের জন্য ভালো।

তবে অনেক সময় অনেকে ফেসিয়াল করার পর এমন কিছু কাজ করে থাকেন যা ত্বকের ক্ষতি ডেকে আনতে পারে। তাই ফেসিয়ালের পর সেসব কাজ এড়িয়ে চলতে হবে। তাহলে জেনে নিন কোন কাজগুলো ফেসিয়ালের পর করা যাবে না-

স্ক্রাবিং বা এক্সফোলিয়েট

ত্বকে ফেসিয়াল করার দুই-তিন দিনের মধ্যে স্ক্রাব বা ফেসিয়াল করা ঠিক নয়। কারণ ফেসিয়াল করার সময়ই ত্বক এক্সফোলিয়েট করা হয়ে থাকে। আপনি যদি ত্বকে বারবার এক্সফোলিয়েট করতে থাকেন তবে ত্বক ক্ষতিগ্রস্ত হতে পারে। সপ্তাহে একবার এক্সফোলিয়েট করলেই তা ত্বকের জন্য যথেষ্ট। তাই ফেসিয়াল করার অন্তত এক সপ্তাহ পর এক্সফোলিয়েট করুন।

ওয়াক্সিং এবং থ্রেডিং

ফেসিয়ালের কয়েকদিন আগে ওয়াক্সিং করে নিতে পারেন, তবে ফেসিয়ালের পরে একদমই করবেন না। কারণ এসময় ত্বক খুব সংবেদনশীল থাকে। ফলে আপনি যদি ফেসিয়ালের পরপরই ওয়াক্সিং এবং থ্রেডিং করেন, তাহলে ত্বক ক্ষতিগ্রস্ত হতে পারে। যদি বেশি প্রয়োজন হয়, তবে তিন-চারদিন পর করতে পারেন।

রোদ

ত্বকের জন্য রোদ উপকারী। তবে খুব বেশি রোদে ত্বক পুড়ে যাওয়ার ভয় থাকে। এদিকে ফেসিয়ালের পর রোদে বের হওয়া এড়িয়ে চলতে হবে। এসময় ত্বক সংবেদনশীল থাকে তাই সূর্যের ক্ষতিকারক রশ্মি ত্বককে ক্ষতিগ্রস্ত করতে পারে। যদি একান্তই বের হতে হয় তবে সানস্ক্রিন ব্যবহার করুন, সঙ্গে রাখুন ছাতা।

স্টিম

স্টিম নেওয়া ত্বকের জন্য ভালো হলেও ফেসিয়ালের পরপর তা করতে যাবেন না। কারণ ফেসিয়ালের সময়ই যথেষ্ট স্টিম প্রয়োগ করা হয়ে থাকে। তাই অতিরিক্ত স্টিম এড়িয়ে চলাই ত্বকের জন্য ভালো। ফেসিয়ালের পর লোমকূপ খুলে যায়। এই অবস্থায় স্টিম নিলে ত্বকে দেখা দিতে পারে র‍্যাশ।

ভারী মেকআপ

ফেসিয়ালের পর কয়েকদিন ভারী মেকআপ এড়িয়ে চলুন। কারণ এসময় ভারী মেকআপ গ্রহণ করলে তা ত্বকের ক্ষতি করতে পারে। এছাড়াও ফেসিয়ালের পরপরই ফেসওয়াশ ব্যবহার করবেন না। তবে মুখ ধোওয়ার ক্ষেত্রে ঠান্ডা পানি ব্যবহার করতে পারেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..