1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শ্রীংলকাকে উড়িয়ে সিরিজ শুরু করল ভারত

  • আপডেট টাইম : সোমবার, ১৯ জুলাই, ২০২১
  • ২২৭ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এখন ইংল্যান্ডে অবস্থান করছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় টেস্ট ক্রিকেট দল। এর আগে শ্রীলংকা সফরের ওয়ানডে সিরিজের সূচি থাকায়, শিখর ধাওয়ানের নেতৃত্বে সাদা বলের বিশেষজ্ঞদের সেখানে পাঠিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

কিন্তু এটি পছন্দ হয়নি সাবেক লঙ্কান ক্রিকেটারদের। বিশেষ করে ’৯৬-এর বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা এটিকে দ্বিতীয় সারির ভারতীয় দল বলে আখ্যায়িত করেছিলেন। অথচ মাঠের খেলায় দেখা গেল, দ্বিতীয় সারির দলের কাছে পাত্তাই পেল না শ্রীলংকা ক্রিকেট দল।

রবিবার কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে শ্রীলংকাকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। তাও কি না ৮০ বল হাতে রেখে। আগে ব্যাট করে ৯ উইকেটে ২৬২ রান করেছিল লংকানরা। জবাবে ঝড়ো ব্যাটিং করে মাত্র ৩৬.৪ ওভারেই জয় তুলে নিয়েছে ভারত।

লংকানদের করা ২৬২ রানের জবাবে খেলতে নেমে শুরুতেই স্বাগতিক বোলারদের ওপর সাইক্লোন বইয়ে দেন পৃথ্বি শ। লক্ষ্য খুব বেশি বড় না হলেও রীতিমতো টি-টোয়েন্টি মেজাজে খেলে ২৪ বলে ৪৩ রান করেন পৃথ্বি। যেখানে ছিল ৯ চারের মার।

তিন নম্বরে নেমে অভিষিক্ত ইশান কিশানও ঝড় তোলেন। ক্যারিয়ারের প্রথম বলেই হাঁকান ছক্কা, পরের বলে মারেন বাউন্ডারি। একের পর এক দর্শনীয় শটে মাত্র ৩৩ বলে ফিফটি তুলে নেন ইশান। এর আগে টি-টোয়েন্টি অভিষেকেও পঞ্চাশ পেরিয়েছিলেন তিনি।

তবে বেশিক্ষণ থাকা হয়নি ইশানের। ইনিংসের ১৮তম ওভারে আউট হওয়ার আগে ৮ চার ও ২ ছয়ের মারে ৪২ বলে ৫৯ রান করেন তিনি। পরে মানিশ পান্ডে ও সূর্যকুমার যাদবকে নিয়ে বাকি কাজটা সারেন অধিনায়ক শিখর ধাওয়ান।

মানিশের সঙ্গে শিখরের তৃতীয় উইকেট জুটি ছিল ৭২ রানের। যেখানে ৪০ বলে ২৬ রান করেন মানিশ। পরে সূর্যকুমার নেমে ৫ চারের মারে ২০ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন। আর দায়িত্বশীল ব্যাটিংয়ে শিখরের ব্যাট থেকে আসে ৯৫ বলে ৮৬ রানের অনবদ্য ইনিংস।

এর আগে শ্রীলঙ্কাকে আড়াইশ পেরুনো সংগ্রহ এনে দেয়ার কৃতিত্ব আট নম্বরে নামা চামিকা করুনারাতেœর। তার ৩৫ বলে ৪৩ রানের ইনিংসে ভর করেই বলার মতো সংগ্রহ দাঁড় করাতে পেরেছে লঙ্কানরা। অপরাজিত ইনিংসটিতে ১ চার ও ২ ছক্কা হাঁকান চামিকা।

এছাড়া স্বীকৃত ব্যাটসম্যানদের মধ্যে আভিশকা ফার্নান্দো ৩৫ বলে ৩৩, মিনোদ ভানুকা ৪৪ বলে ২৭, ভানুকা রাজাপাকশে ২২ বলে ২৪, ধনঞ্জয় ডি সিলভা ২৭ বলে ১৪, চারিথ আসালাঙ্কা ৬৫ বলে ৩৮ ও অধিনায়ক দাসুন শানাকা ৫০ বলে করেন ৩৯ রান।

ভারতের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নেন দীপক চাহার, ইয়ুজভেন্দ্র চাহাল ও কুলদ্বীপ যাদব। ম্যাচ সেরার পুরস্কার উঠেছে পৃথ্বির হাতে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..