1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সাড়ে তিন মাস পর ভারতে দৈনিক মৃত্যু পাঁচশর নিচে

  • আপডেট টাইম : সোমবার, ১৯ জুলাই, ২০২১
  • ২০৯ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক ::ভারতে গত কয়েক দিন ধরেই দৈনিক করোনা সংক্রমণ ৩৮ থেকে ৪২ হাজারের মধ্যে ঘোরাফেরা করছে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ১৬৪ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হলো ৩ কোটি ১১ লাখ ৪৪ হাজার ২২৯ জন।

তবে দৈনিক সংক্রমণ একই গণ্ডিতে ঘোরাফেরা করলেও কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৯৯ কোভ়িড রোগীর।

দৈনিক রোগীর সংখ্যা প্রায় সাড়ে তিন মাস পর ৫০০-এর কম হলো। ৬ এপ্রিল শেষবার দেশের দৈনিক মৃত্যু ছিল ৫০০-এর নিচে। তার পর বাড়তে বাড়তে চার হাজারও ছাড়িয়েছিল তা। কমতে কমতে ১০৪ দিন পর পাঁচশর নিচে নামল।

ভারতে অধিকাংশ রাজ্যে সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও উদ্বেগ কমছে না কেরালা নিয়ে। গত ২৪ ঘণ্টায় প্রায় ১৪ হাজার জন আক্রান্ত হয়েছে রাজ্যটিতে।

মহারাষ্ট্রে তা ৯ হাজার। অন্ধ্রপ্রদেশে গত কদিনে দৈনিক আক্রান্ত আড়াই হাজার থেকে বেড়ে তিন হাজারের কাছাকাছি পৌঁছে গেছে। কিন্তু তামিলনাড়ুতে তা কমে দুই হাজারের কাছাকাছি।

এ ছাড়া আসাম, উড়িষ্যা ও কর্নাটকের পরিস্থিতি যথেষ্টই লাগামছাড়া। মণিপুরসহ উত্তর-পূর্বের রাজ্যগুলো নতুন করে বাড়াচ্ছে চিন্তা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..