1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

যুক্তরাজ্যে একদিনে করোনায় ২৪ হাজারের বেশি আক্রান্ত

  • আপডেট টাইম : সোমবার, ২ আগস্ট, ২০২১
  • ৭৪৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: করোনাভাইরাস মহামারির প্রথম ধাক্কায় বিপর্যস্ত যুক্তরাজ্যে আবারও সংক্রমণ বৃদ্ধি পেতে শুরু করেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৪ হাজারের বেশি মানুষ এবং মারা গেছেন ৬৫ জন।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ব্রিটেনে রবিবার কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৪৭০ জন; যা আগের দিনের তুলনায় কিছু কম। শনিবার দেশটিতে ২৬ হাজার ১৪৪ জনের করোনা শনাক্ত হয়েছিল।

ব্রিটেনের স্বাস্থ্য বিভাগ বলছে, দেশটিতে এখন পর্যন্ত করোনা ভ্যাকসিনের সাড়ে ৮ কোটিরও বেশি ডোজ প্রয়োগ করা হয়েছে। যুক্তরাজ্যজুড়ে মোট ৮ কোটি ৫১ লাখ ৯৬ হাজার ৯৮৬ ডোজ করোনা টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ৪ কোটি ৬৮ লাখ ৫১ হাজার ১৪৫ জন অন্তত এক ডোজ এবং ৩ কোটি ৮৩ লাখ ৪৫ হাজার ৮৪১ জন করোনা টিকার উভয় ডোজ পেয়েছেন।

ইংল্যান্ডের জনস্বাস্থ্য বিভাগ (পিএইচই) এবং ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বলছে, শুধুমাত্র টিকাদানের কারণেই গত ২৩ জুলাই পর্যন্ত যুক্তরাজ্যে করোনায় প্রায় ৬০ হাজার মানুষের মৃত্যু, ২ কোটি ২০ লাখ মানুষের সংক্রমণ এবং ৫২ হাজার ৬০০ জনের হাসপাতালে ভর্তি ঠেকানো সম্ভব হয়েছে।

দেশটির স্বাস্থ্য ও সমাজসেবা মন্ত্রী সাজিদ জাভিদ বলেছেন, গত ৮ মাসে স্বাস্থ্যসেবার আওতায় যুক্তরাজ্যজুড়ে সাড়ে ৮ কোটি ডোজ ভ্যাকসিন সরবরাহ করা হয়েছে। এটি এক অভূতপূর্ব অর্জন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..