1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পশ্চিম সাহারা উপকূলে নৌকাডুবে ৪২ অভিবাসীর প্রাণহানির শঙ্কা

  • আপডেট টাইম : শনিবার, ৭ আগস্ট, ২০২১
  • ২২৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: আফ্রিকার পশ্চিম সাহারা উপকূলে নৌকা ডুবে ৩০ নারী ও আট শিশুসহ অন্তত ৪২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। নৌকাটি উপকূলীয় শহর দাখলা থেকে যাত্রা শুরুর কিছুক্ষণ পরেই ডুবে যায়।

মানবাধিকার সংস্থা ক্যামিনাডো ফ্রন্টিরাসের (ওয়াকিং বর্ডারস) প্রতিষ্ঠাতা হেলেনা ম্যালেনো গারজন বলছেন, অভিবাসীবোঝাই নৌকাটি ডুবে যাওয়ার পর সেটিতে অবস্থান করা ৪২ জন অভিবাসী মারা গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। এই ৪২ জনের মধ্যে ৩০ জন নারী, ৮ জন শিশু ও চারজন পুরুষ রয়েছেন। এ ছাড়া নৌকায় থাকা মাত্র দশ জন জীবিত আছেন।

এদিকে অভিবাসীদের সহায়তায় কাজ করা অন্য একটি সংস্থা স্প্যানিশ কমিশন ফর রিফিউজিস (সিইএআর) টুইটারে দেওয়া এক বার্তায় বলছে, ‘এই ধরনের বিপর্যয়ের সঙ্গে আমাদের অবশ্যই অভ্যস্ত হওয়া চলবে না।’

আল জাজিরা জানিয়েছে, ঢাকলাতে অবস্থানরত মরক্কোর কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে নৌকাডুবির এই ঘটনার আনুষ্ঠানিক সত্যতা নিশ্চিত করেনি।

তবে স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, নৌকাডুবির পর বৃহস্পতিবার ১২টি মৃতদেহ সমুদ্রের পানিতে ভেসে উপকূলে পৌঁছেছে। এ ছাড়া ১০ জনকে জীবিত উদ্ধার করেছেন স্থানীয় জেলেরা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..