1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

‘এমিকনের গোডাউনে পর্যাপ্ত অগ্নিনির্বাপক ছিল না’

  • আপডেট টাইম : শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ২৪১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: রাজধানীর বনানী চেয়ারম্যান বাড়ি এলাকার একটি ছয়তলা ভবনের তিন তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (২১ আগস্ট) সকাল ৯টা ১০ মিনিটে আগুনের খবর পায় ফায়ার সার্ভিস। ৪ ঘণ্টা চেষ্টার পর দুপুর ১টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুন নিয়ন্ত্রণে একে একে যুক্ত হয়েছিল ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট। ফায়ার সার্ভিসের সহযোগিতায় এগিয়ে আসে বিমান বাহিনী, পুলিশ ও র‌্যাব।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) জিল্লুর রহমান জানান সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জানান, ভবনটিতে পর্যাপ্ত অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল না।

জিল্লুর রহমান বলেন, এখানে এমিকন নামে একটি প্রতিষ্ঠানের গোডাউন আছে। এই গোডাউনে ক্রেস্ট তৈরি করা হতো। গোডাউন ভেতরে প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ থাকায় আগুন নেভাতে আমাদের সমস্যা হচ্ছে। দাহ্য পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে কিছুটা বেগ পেতে হয়েছে।

তিনি বলেন, এ অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে। কমিটির দেওয়া প্রতিবেদন থেকেই আগুন লাগার আসল কারণ জানা যাবে।

ভবনটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিল্ডিং কোড অনুযায়ী আমরা এখনো ভবনটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা দেখতে পাইনি। বলতে গেলে ভবনের নিজস্ব কোনো ফায়ারফাইটিং ব্যবস্থা ছিল না। তবে পাশের একটি ভবনে পানি যাচ্ছিল। প্রথম আধাঘণ্টা সেই পানি দিয়েই আমরা আগুন নেভানোর চেষ্টা করেছি।

তিনি বলেন, আমাদের অভিযান এখনও শেষ হয়নি। ক্ষয়ক্ষতির বিষয়ে বিস্তারিত পরে বলতে পারব।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..