1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৬:২৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

এলিভেটেড এক্সপ্রেসওয়ে আগামী বছর চালু হবে : সেতুমন্ত্রী

  • আপডেট টাইম : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাওলা থেকে তেজগাঁও পর্যন্ত অংশটি আগামী বছর চালু করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ রবিবার (৫ সেপ্টেম্বর) রাজধানীর বনানীতে সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজ পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দরসংলগ্ন কাওলা থেকে তেজগাঁও পর্যন্ত প্রথম ধাপের ৬৬ দশমিক ২৫ শতাংশ কাজ হয়ে গেছে। আমি আশা করছি আগামী বছর অর্থাৎ ২০২২ সালে প্রথম ধাপের কাজ শেষ হবে। এই অংশ আমরা চলাচলের জন্য খুলে দিতে পারব। বাকি কাজ পরের বছর অর্থাৎ ২০২৩ সালে আমরা শেষ করতে পারব বলে আশা করছি। সব মিলিয়ে এ পর্যন্ত গড়ে ৩০ দশমিক ৫০ শতাংশ কাজ শেষ হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ের তিনটি ধাপ রয়েছে। কাওলা রেলগেট থেকে বনানী রেলস্টেশন একটা। ২য় ধাপ বনানী রেলস্টেশন থেকে মগবাজার রেল ক্রসিং পর্যন্ত। তৃতীয় ধাপ মগবাজার রেল ক্রসিং থেকে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত। এই তিন ধাপে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ সম্পন্ন হবে। এর প্রথম ধাপের ৬৬.২৫, দ্বিতীয় ধাপের ৪১.৫০ এবং তৃতীয় ধাপের ২.৩৬ শতাংশ কাজ হয়েছে।

এই প্রজেক্টের কাজ কয়েকবার পিছিয়েছে। আগামী বছর সম্পন্ন হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, ‘আগে ফান্ডিং সমস্যা ছিল, এখন সেই সমস্যা নেই।’

মগবাজারে রেল ক্রসিংয়ের সঙ্গে এই প্রজেক্ট সাংঘর্ষিক হয়েছিল এ প্রশ্নের জবাবে কাদের বলেন, কোনো সংঘর্ষ হবে না। যদি কাজের ক্ষেত্রে কোনো পরিবর্তন করতে হয়, তবে সেটি আমরা করব। সেটা রেলের সঙ্গে আলাপ আলোচনা করেই আমরা সিদ্ধান্ত নেব।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..