1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

প্রবাসী কর্মীদের ইকামা-ভিসার মেয়াদ বাড়াল সৌদি

  • আপডেট টাইম : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৯২৯ বার পঠিত

অনলাইন ডেস্ক : প্রবাসী কর্মীদের বসবাসের অনুমতির (ইকামা) পাশাপাশি ভিজিট ভিসা এবং এক্সিট ও রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বৃদ্ধির ঘোষণা দিয়েছে সৌদি সরকার।

সম্প্রতি বাদশাহ সালমানের নির্দেশে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

এক্ষেত্রে কোনও ধরনের ফি ছাড়াই প্রবাসীদের ইকামা ভিজিট, এক্সিট এবং রি-এন্ট্রি ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধির প্রক্রিয়া শুরু করেছে দেশটির পাসপোর্ট অধিদফতর।

করোনাভাইরাসের প্রভাব মোকাবিলায় সৌদি সরকারের ধারাবাহিক প্রচেষ্টার অংশ হিসেবে দেশটির অর্থমন্ত্রী ভিসার মেয়াদ বৃদ্ধির এই নির্দেশনা বাস্তবায়ন করছে। সৌদি আরবের নাগরিক এবং প্রবাসী কর্মীদের সুরক্ষা ও অর্থনৈতিক প্রভাব লাঘবে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জাতীয় তথ্য কেন্দ্রের সহযোগিতায় স্বয়ংক্রিয়ভাবে এটি হবে বলে নিশ্চিত করেছে দেশটির পাসপোর্ট অধিদফতর।

সৌদি পাসপোর্ট বিভাগ বলছে, যেসব দেশের নাগরিকদের করোনাভাইরাসের কারণে সৌদি আরব প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে, সেসব দেশের নাগরিকদের বসবাসের অনুমতি বা ইকামা, এক্সিট এবং রি-এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হবে। এছাড়া নিষেধাজ্ঞার কবলে থাকা দেশগুলোর নাগরিকদের ভিজিট ভিসার মেয়াদও একইভাবে বৃদ্ধি করা হবে।

এই সপ্তাহের শুরুতে সৌদি আরবে সংযুক্ত আরব আমিরাত, দক্ষিণ আফ্রিকা এবং আর্জেন্টিনার নাগরিকদের ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। করোনার বিস্তার রোধে মূলত ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, স্থানীয় ও বিশ্বব্যাপী মহামারি সংক্রান্ত অবস্থার পরিবর্তনের আলোকে এটি প্রত্যাহার করা হয়েছে এবং সংশ্লিষ্ট স্বাস্থ্য কর্তৃপক্ষের অনুমতির ভিত্তিতে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..