1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পাকিস্তান ক্রিকেটকে খুন করল নিউজিল্যান্ড : শোয়েব আক্তার

  • আপডেট টাইম : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ২২৭ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফর বাতিল করে দেশে ফিরেছে নিউজিল্যান্ড। কিউইদের এমন ঘটনায় চটেছেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আক্তার। তার মতে, অন্যান্য দলগুলো যখন পাকিস্তান সফরে আগ্রহ দেখিয়ে সূচি ঠিক করছে তখন নিউ জিল্যান্ডের এমন ঘটনা পাকিস্তান ক্রিকেটকে খুন করল।

রাওয়ালপিন্ডিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের পর লাহোরে হওয়ার কথা ছিল পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু নিউ জিল্যান্ড পাকিস্তানে থাকা তাদের নিরাপত্তা কর্মকর্তার কাছ থেকে তথ্য পাওয়ার ভিত্তিতে সফর বাতিল করে দেশে ফিরেছে। তাদের তাৎক্ষণিক সিদ্ধান্তকে অপ্রয়োজনীয় উল্লেখ করে শোয়েব আক্তার টুইট করেন, ‘এইমাত্র নিউজিল্যান্ড পাকিস্তান ক্রিকেটকে খুন করল। আবারও ঘুরে দাঁড়াবে পাকিস্তান ক্রিকেট।’

২০০৯ সালে লাহোরে সফরকারী শ্রীলংকা দলের বাসে সন্ত্রাসী হামলার পর থেকে দীর্ঘ দিন আন্তর্জাতিক ক্রিকেট হয়নি পাকিস্তানে। লম্বা সময় নিরপেক্ষ ভেন্যুতে ‘হোম সিরিজ’ খেলা দেশটিতে ধীরে ধীরে সফর শুরু করছিল বিভিন্ন দেশ। বাংলাদেশও ২০২০ সালের শুরুর পাকিস্তান সফর করেছিল।

নিউজিল্যান্ডের এমন কর্মকাণ্ড মানতেই পারেননি পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রমিজ রাজা। টুইট করে তিনি সাফ জানিয়েছেন, আইসিসির বোর্ড সভায় নিউ জিল্যান্ডকে কড়া জবাব দেবেন তিনি।

টুইটে রজিম রাজা লিখেন, ‘খুবই বাজে একটা দিন ছিল। সমর্থক ও ক্রিকেটারদের জন্য ব্যথিত আমি। নিরাপত্তার হুমকির ব্যাপারে একতরফা দৃষ্টিভঙ্গি নিয়ে সফর থেকে চলে যাওয়া খুবই হতাশাজনক। বিশেষ করে যখন সেটার কারণ খোলাসা হয় না!! নিউজিল্যান্ড কোন পৃথিবীতে বাস করে?? আমরা আইসিসির কাছে অভিযোগ করব এবং নিউজিল্যান্ড সেখানেই শুনতে পাবে।’

নিউজিল্যান্ড দলের সফর বাতিলের পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ব্যক্তিগতভাবে নিউজিল্যান্ডের রাষ্ট্রপ্রধানের সঙ্গে কথা বলেছেন। তবুও দেশটিতে অতিথিরা থাকতে চায়নি।

এদিকে সিরিজ বাতিল হওয়ায় হতাশা প্রকাশ করেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, বোলার হাসান আলী, ব্যাটসম্যান ফখর জামান। প্রত্যেকেই পাকিস্তানকে নিরাপদ বলে মন্তব্য করেছেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..