1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৫:৩০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
জাতীয় : গবেষণায় সময় দিতে চিকিৎসকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান , স্বাস্থ্য: সংক্রমণ মোকাবিলায় আমাদের দায়িত্বশীল হতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

মিয়ানমার আঞ্চলিক স্থিতিশীলতা নষ্ট করছে: বাইডেন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১
  • ৩২ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারে সামরিক অভ্যুত্থান পরবর্তী ‘ট্রাজেডিতে’ আঞ্চলিক স্থিতিশীলতা নষ্ট হচ্ছে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এই সংকট সমাধানে দ্রুত মিয়ানমারে রাজনৈতিক বন্দিদের মুক্তি এবং গণতান্ত্রিক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরেরও আহ্বান জানিয়েছে তিনি।

বুধবার (২৭ অক্টোবর) মিয়ানমার ইস্যুতে দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলোর জোট আসিয়ানের বিশেষ সম্মেলনে ভার্চুয়ালি অংশ নিয়ে এসব কথা বলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট।

মঙ্গলবার (২৬ অক্টোবর) থেকে শুরু হয়েছে আসিয়ানের তিন দিনব্যাপী সম্মেলন। তবে এতে অংশ নিচ্ছে না মিয়ানমারের কেউ। বিতর্কিত জান্তা প্রধানকে অংশ নিতে না দেওয়ায় সম্মেলন বয়কট করেছে মিয়ানমারের সামরিক সরকার।

এদিন মিয়ানমারে সামরিক অভ্যুত্থান এবং ভয়াবহ সহিংসতায় গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তা বন্ধের আহ্বান জানান জো বাইডেন। এছাড়া আসিয়ান জোটকে অত্যন্ত ‘প্রয়োজনীয়’ উল্লেখ করে তিনি বলেন, যুক্তরাষ্ট্র আসিয়ানের গ্রহণযোগ্যতার প্রতি অঙ্গীকারাবদ্ধ।

এদিন তাইওয়ানের সঙ্গে চীনের আচরণকে জবরদস্তিমূলক বলে মন্তব্য করেন মার্কিন প্রেসিডেন্ট। জিনজিয়াং, তিব্বত ও হংকংয়ে মানুষের অধিকার রক্ষার পক্ষেও আওয়াজ তোলেন তিনি।

হোয়াইট হাউজ থেকে ভিডিও লিংকের মাধ্যমে দেওয়া বক্তব্যে দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলোর গণতন্ত্র ও সামুদ্রিক স্বাধীনতা রক্ষায় পাশে থাকার প্রতিশ্রুতি দেন বাইডেন।

তিনি জানান, একটি আঞ্চলিক অর্থনৈতিক কাঠামো তৈরিতে ইন্দো-প্যাসিফিক অংশীদারদের সঙ্গে শিগগিরই আলোচনা শুরু করবে ওয়াশিংটন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..