1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জলবায়ু পরিবর্তন রোধে গ্লাসগোর রাস্তায় শিশুরা

  • আপডেট টাইম : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ১৯০ বার পঠিত

অনলাইন ডেস্ক: : বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তন রোধের দাবিতে রাস্তায় নেমেছে গ্লাসগোর শিশুরা। শুক্রবার (৫ নভেম্বর) সকাল থেকে গ্লাসগো শহরের বিমানবন্দর এলাকা ও বিভিন্ন সড়কে দল বেঁধে বিক্ষোভ করতে থাকে তারা। এ অবস্থায় স্কটল্যান্ড সরকার বিষয়টি মাথায় রেখে যাত্রীদের চলাচলের জন্য নির্দেশনা দিয়েছে। মূলত পরিবেশবান্ধব জ্বালানি ব্যবহারের দাবিতে শিশুরা এই বিক্ষোভ করে।  শুক্রবার ‘যুব ও পাবলিক ক্ষমতায়ন দিবসে’ শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ৮ থেকে ১০ হাজার মানুষ কেলভিংগ্রোভ পার্কে বিক্ষোভ করছেন। তাদের সঙ্গে যোগ দেয় শত শত শিশু। এরমধ্যে গ্লাসগো স্কয়ার ও গ্লাসগো সিটি সেন্টার ও গ্লাসগো কুইং স্টেশনের সামনে বিক্ষোভকারীদের বেশি উপস্থিতি  দেখা গেছে . বিক্ষোভকারীরা জানান, তারা আগামীকাল শনিবার (৬ নভেম্বর) ‘গ্লোবাল ডে অব অ্যাকশন ফর ক্লাইমেট জাস্টিস’  উপলক্ষে ৫০ হাজার মানুষ কেকেলভিংগ্রোভ পার্ক ছেড়ে গ্লাসগো গ্রিনে যাবে। গ্লাসগো বিমানবন্দরসহ যুক্তরাজ্যের ১০টি বিমানবন্দরে বিক্ষোভের পরিকল্পনা করা হয়েছে। কেউ যদি শনিবার ফ্লাই করার পরিকল্পনা করেন, তবে তা পরিবর্তন করতে বলা হয়েছে।

বিক্ষোভের সময় শহরের বিভিন্ন সড়ক বন্ধ করে দিতে দেখা গেছে। এ সময় বিকল্প সড়ক ব্যবহার করে কপ-২৬ সম্মেলনে আসেন যাত্রীরা।  শিশুরা পৃথিবীকে বাঁচাতে বিশ্ব নেতাদের এখনই পদক্ষেপ নেওয়ার দাবি জানায়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..