1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
জাতীয় : কোস্টগার্ডের প্রয়োজনে যা দরকার তা করবে সরকার : প্রধানমন্ত্রী

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেমিতে যেতে চায় অস্ট্রেলিয়া

  • আপডেট টাইম : শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ১৯৫ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: টি-টোয়েন্টি বিশ্বকাপ সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি অস্ট্রেলিয়া। এ ম্যাচটি অসিদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। কারণ এ ম্যাচ জিতলেই সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকবে অসিরা। তবে ওয়েস্ট ইন্ডিজের জন্য ম্যাচটি কেবলই নিয়মরক্ষার। কেননা সেমিফাইনালের দৌড় থেকে ইতোমধ্যে ছিটকে পড়েছে ক্যারিবীয়রা।

আবুধাবিতে বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হবে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের লড়াই।

৪ খেলায় ৩ জয় ও ১ হারে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ-১ এর দ্বিতীয়স্থানে আছে অস্ট্রেলিয়া। একই অবস্থা দক্ষিণ আফ্রিকারও। তবে রান রেট বিবেচনায় এগিয়ে অস্ট্রেলিয়া। অসিদের রান রেট +১.০৩১। আর প্রোটিয়াদের রান রেট +০.৭৪২। ৪ ম্যাচের সবগুলোয় জিতে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপে টেবিলের শীর্ষে ইংল্যান্ড। তাদের রান রেট +৩.১৮৩।

সুপার টুয়েলভ পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকাকে যথাক্রমে ৫ ও ৭ উইকেটে হারায় অস্ট্রেলিয়া। তবে তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে হারে অসিরা। আর চতুর্থ ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে দিয়ে দুর্দান্ত এক জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

এর পর স্পিনার এডাম জাম্পার স্পিন ভেল্কিতে বাংলাদেশকে মাত্র ৭৩ রানে গুটিয়ে দেয় অস্ট্রেলিয়া। ৭৪ রানের টার্গেট স্পর্শ করতে মাত্র ৩৮ বল লাগে অসিদের। ৪ ওভার বল করে ১৯ রানে ৫ উইকেট নেন জাম্পা।

বাংলাদেশের বিপক্ষে বড় জয়ে রান রেটও বেড়েছে অস্ট্রেলিয়ার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পেলে এই রান রেট সেমির পথে যেতে বড় সহায়ক হবে অসিদের। তবে সবকিছু নির্ভর করছে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচের ফলের ওপর। তবে এ ম্যাচে অস্ট্রেলিয়া হেরে গেলে, আর ইংল্যান্ডকে দক্ষিণ আফ্রিকা হারালে সেমিতে খেলবে ইংলিশরা ও প্রোটিয়ারা।

আর অস্ট্রেলিয়া জিতলে এবং দক্ষিণ আফ্রিকা হারলে ইংল্যান্ড ও অসিরা সেমিতে খেলবে। আর যদি নিজ নিজ ম্যাচে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা জিতে, তবে রান রেটে হিসেবে সেমির টিকিট পাবে দলগুলো। আবার যদি নিজ-নিজ খেলায় অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা হেরেও যায়। তখনও রান রেটে ভাগ্য নির্ধারিত হবে এই দুদলের কারা সেমিতে খেলবে।

৪ খেলায় ১ জয় ও ৩ হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে থেকে ইতোমধ্যে বিশ্বকাপ থেকে নিজেদের বিদায় নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। এবারের আসরে ওয়েস্ট ইন্ডিজের একমাত্র জয় বাংলাদেশের বিপক্ষে। উত্তেজনাপূর্ণ ম্যাচটি ৩ রানে জিতেছিলো ক্যারিবীয়রা। অন্য তিন ম্যাচে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকার কাছে হার মানে তারা।

তবে শেষ ম্যাচটি দলের সেরা তারকা ডোয়াইন ব্রাভোর জন্য জিততে চায় ওয়েস্ট ইন্ডিজ। ইতোমধ্যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন ব্রাভো। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন এ ক্যারিবীয় তারকা।

টি-টোয়েন্টি ক্রিকেটে ১৬ বার মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। ৬ বার জিতেছে অসিরা। ১০ বার ক্যারিবীয়রা। বিশ্বকাপের মঞ্চে পাঁচবারের লড়াইয়ে তিনবার ওয়েস্ট ইন্ডিজ ও দুবার জয় অস্ট্রেলিয়ার।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..